নগরীর শিক্ষা স্কুলে পুরস্কার বিতরণী ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

স্টাফ রিপোর্টার: শিক্ষার্থীদের পাঠাগারমুখী করতে এবং বই পড়ার আনন্দ খুজে পেতে কার্যকরী ভূমিকা পালনের লক্ষকে সামনে রেখে রাজশাহী বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার মিলনায়তন কক্ষে নগরীর শিক্ষা স্কুল অ্যান্ড কলেজের পুরস্কার বিতরণী ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় শিক্ষার্থীদের পুরস্কার ও সংবর্ধনা দেয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মো. গোলাম মাওলা। শিক্ষা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. ইব্রাহীম হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রফেশনাল সাইকোলজিস্ট, কবি, কলামিস্ট, অনুবাদক ও বেতার ব্যক্তিত্ব ড. রুমি শাইলা শারমিন, রাজশাহী বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের সহকারি পরিচালক মো. মাসুদ রানা, জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট রফিকুল আলম, রাজশাহী সংবাদ এর সম্পাদক আহসান হাবীব অপু, শিক্ষা স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদ সদস্য মো. শাহাদৎ হোসেন ও মো. খোরশেদ আলম শাহ, সিটি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান, গ্রীন ফিল্ড স্কুলের পরিচালক মো. এমদাদুল হক, রাজশাহী কলেজিয়েট স্কুলের সহকারী শিক্ষক আব্দুর রাজ্জাক ও সাংবাদিক মামুন অর রশিদ।
অনুষ্ঠানে পুরস্কার দেয়া হয় শতভাগ উপস্থিতি ২০২২, বর্ষসেরা শিক্ষার্থী ২০২২, আন্ত:ক্লাস ফুটবল টুর্নামেন্ট২০২২ চ্যাম্পিয়ন ও রানার আপ শিক্ষার্থীদের। সংবর্ধনা দেয়া হয় পিইসি কৃতী (ট্যালেন্টপুল বৃত্তি, সাধারণ বৃত্তি ও জিপিএ-৫) শিক্ষার্থী ২০১৯ পিইসি সাধারণ বৃত্তি ২০২২, এসএসসি কৃতী শিক্ষার্থী ২০২৩, বর্ষসেরা শিক্ষক, বর্ষসেরা কর্মকর্তা ২০২২। সম্মাননা দেয়া হয় গরবিনী জননী ২০২২ এ খেতাব প্রাপ্ত ০৮ জন প্রাথমিক শিক্ষা শাখার শিক্ষার্থীর মা কে।
প্রধান অতিথি ড. মো. গোলাম মাওলা তার বক্তব্যে বলেন, পুরস্কার বিতরণ ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা দেয়ার জন্য বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার মিলনায়তন কক্ষ বেছে নেয়া প্রকৃত শিক্ষায় উদ্বুদ্ধ করণে প্রশংসনীয় ভূমিকা রাখবে বলে আমি আশাবাদী। তিনি আরও বলেন, পুরস্কার এবং সংবর্ধনা ও সম্মাননা জানানোর ক্যাটাগরির মধ্যে বর্ষসেরা নির্বাচন এবং গরবিনী জননী খেতাব প্রদান নি:সন্দেহে স্কুল পর্যায়ে নতুনত্বের দাবিদার। পরিবর্তীত শিক্ষা পদ্ধতিতে শিক্ষার্থীদের পাঠাগারমুখী হতে হবে তাতে কোন সন্দেহ নেই। শিক্ষা স্কুলের আজকের আয়োজন আগামী দিনে অনুসরণীয় ও বরণীয় হবে বলে প্রত্যাশা রাখি।


প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩ | সময়: ৬:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর