তানোরে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে বিএমডিএর গাছ নিধনের অভিযোগ

তানোর প্রতিনিধি :

রাজশাহীর তানোরে সরকারি রাস্তার পাশে অবস্থিত বিএমডিএর পরিপক্ব কিছু আমগাছ কেটে সাবার করার অভিযোগ উঠেছে এক মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে। দিনে-দুপুরে এভাবে সরকারি রাস্তার গাছকাঁটার ঘটনায় এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে ক্ষোভ অসন্তোষ। এই গাছ কাটার মুল হোতা মাদ্রাসা শিক্ষক হাবিবুর রহমানের বিরুদ্ধে শাস্তির দাবিও তুলেছেন স্থানীয়রা। এমন ঘটনাটি ঘটেছে উপজেলার কামারগাঁ ইউনিয়নের মালশিরা গ্রামে।

 

 

জানা গেছে, উপজেলার মালশিরা গ্রামের মালশিরা দাখিল মাদ্রাসার শিক্ষক হাবিবুর রহমান (৪৮) পরিপক্ব ৪টি আমগাছ শ্রমিক দিয়ে কেটে রাস্তার পাশে ফেলে রাখেন। সম্প্রতি গেলো মঙ্গলবার থেকে বৃহস্পতিবার সকালে এসব গাছ কর্তন করতে দেখা গেছে। পরে বিএমডিএর তানোর জোন অফিসের সহকারী প্রকৌশলীর মোবাইলে বিষয়টি অবহিত করে স্থানীয়রা। এতে বিএমডিএ সহকারী প্রকৌশলী কামরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে গাছগুলো তাদের হেফাজতে রাখেন।

 

 

এবিষয়ে মালশিরা দাখিল মাদ্রাসার শিক্ষক হাবিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, স্থানীয় জনপ্রতিনিধিরা তাকে গাছগুলো কেটে নেয়ার জন্য বলেছেন। সেই জন্য তিনি গাছগুলো কেটে নিচ্ছেন। তবে, কোন জনপ্রতিনিধি তাকে গাছ কাঁটার নির্দেশ দিয়েছেন জানতে চাওয়া হলে তিনি তার নাম প্রকাশে অপারগতা করেন।
এনিয়ে উপজেলার কামারগাঁ ইউনিয়ন উত্তর আওয়ামী লীগের সভাপতি ও ইউপি পরিষদের প্যানেল চেয়ারম্যান আলাউদ্দিন প্রামানিক বলেন, গাছগুলো এভাবে অনুমতি ছাড়া কাটা ঠিক হয়নি। বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।

এব্যাপারে বিএমডিএ তানোর জোনের সহকারী প্রকৌশলী কামরুজ্জামানের ফোনে একাধিক বার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি। পরে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিল্লাল হোসেনের সরকারি ফোন নম্বরে একাধিকবার ফোন দেয়া হলে তিনিও ফোন রিসিভ করেননি।

সানশাইন/শামি


প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩ | সময়: ৬:১৮ অপরাহ্ণ | Daily Sunshine