সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অগ্রগতি বিষয়ে পর্যালোচনা সভা

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অগ্রগতি বিষয়ে প্রকৌশলী ও ঠিকাদারদের নিয়ে পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, রাজশাহী ইতোমধ্যে সারা বিশে^র মধ্যে অন্যতম বসবাসযোগ্য সুন্দর শহর হিসেবে পরিণত হয়েছে। যার সুনাম দেশ-বিদেশে ছড়িয়ে পড়েছে। নগরীর উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়ন করছে রাজশাহী সিটি কর্পোরেশন। নগরীর বিভিন্ন সড়ক ইতোমধ্যে প্রশস্তকরণ, ড্রেন রাস্তা নির্মাণ, সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন, পাবলিক টয়লেট স্থাপন, নতুন রাস্তায় আলোকায়ন, গ্রীন জোন স্থাপন, গোরস্থান, ঈদগাহসমুহের উন্নয়ন, বৃক্ষরোপনসহ বিভিন্ন উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হচ্ছে। বর্তমান পরিষদ দায়িত্ব গ্রহণের পর প্রকল্প প্রণয়ন করা হলে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর জন্য সর্ববৃহৎ এ প্রকল্পটি অনুমোদন দেন। প্রকল্পটির কাজ এগিয়ে চলেছে। নতুন নতুন সড়কে আধুনিক বাতি সংযোজন ও পুরাতন রাস্তায় আধুনিক বাতি সংযোজন করা হবে। একইসাথে গুরুত্বপূর্ণ মোড়সমূহে হাইমাস্ট পোল সংযোজন করা হবে। নগরীতে আরো দুটি খেলার মাঠ ও ঈদগাহের জন্য জমি অধিগ্রহণ করা হবে। এ সকল কাজ দ্রুততম সময়ে চলমান শেষ করতে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান ও প্রকল্প সংশ্লিষ্ট প্রকৌশলীদের আন্তরিকভাবে দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করেন সিটি মেয়র।
রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন রাসিকের পূর্ত স্থায়ী কমিটির সভাপতি ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, প্রধান প্রকৌশলী ও প্রকল্প পরিচালক নূর ইসলাম তুষার। পর্যালোচনা সভায় উপস্থিত ছিলেন ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু সহ প্রকৌশল বিভাগের প্রকৌশলী ও কর্মকর্তাবৃন্দ ও ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৩ | সময়: ৬:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ