চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় আবু তাহির (৩৪) নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই মামলায় ১৯ (এফ) ধারায় আরো ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এক সাজা শেষে অপর সাজা ভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।

 

 

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র দায়রা জজ ও স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহা. আদীব আলী আসামির উপস্থিতিতে এই দণ্ডাদেশ প্রদান করেন। দণ্ডিত ব্যক্তি রাজশাহীর নওহাটা পালোপাড়ার মকবুল হোসেনের ছেলে।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০২২ সালের ২৫ জুলাই র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল রাতে শিবগঞ্জ পৌর এলাকার ইসরাইল মোড়ে অভিযান চালায়।

 

 

 

অভিযানকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ১টি ওয়ান শুটার গান, ১টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগাজিন, ৪ রাউন্ড পিস্তলের গুলিসহ আবু তাহিরকে আটক করা হয়। এঘটনায় ওই দিন র‌্যাবের এসআই কামরুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ২০২২ সালের ৩১ জুলাই আবু তাহিরকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শিবগঞ্জ থানার এসআই সুজন কুমার সরকার। মামলার দীর্ঘ শুনানী ও স্বাক্ষগ্রহণ শেষে আদালতের বিচারক এই দন্ডাদেশ প্রদান করেন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩ | সময়: ৫:৩৪ অপরাহ্ণ | Daily Sunshine