ওয়ার্নার-লাবুশেনের জোড়া সেঞ্চুরি, উড়ে গেলো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের দলেই সুযোগ পেলেন না সময়ের অন্যতম সেরা অস্ট্রেলিয়ান ব্যাটার মার্নাস লাবুশেন। ক্যামেরন গ্রিনের কনকাসন সাব হিসেবে সুযোগ পেয়েই নিজেকে মেলে ধরছেন তিনি। একের পর এক রান করে যাচ্ছেন। শনিবারও করলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। তার সঙ্গে সেঞ্চুরিতে মাতলেন ডেভিড ওয়ার্নারও।
দু’জনের জোড়া সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রান পাহাড়ে চড়েছিলো অস্ট্রেলিয়ানরা। প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া সংগ্রহ করেছিলো ৩৯২ রানের বিশাল ইনিংস। জবাব দিতে নেমে দক্ষিণ আফ্রিকা করেছিলো ২৬৯ রান। ফলে ১২৩ রানের বিশাল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া।
ব্লুমফন্টেইনে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠায় দক্ষিণ আফ্রিকা অধিনায়ক এইডেন মারক্রাম। কিন্তু তার সিদ্ধান্ত যে কতটা ভুল ছিল, তা বোঝা গেলো অস্ট্রেলিয়ার ব্যাটিং দেখেই। ডেভিড ওয়ার্নার এবং ট্রাভিস হেড মিলে ১০৯ রানের জুটি গড়ে তোলেন। ৩৬ বলে ৬৪ রান করে আউট হন ট্রাভিস হেড।
এরপর অধিনায়ক মিচেল মার্শ শূন্য রানে আউট হয়ে যান। চার নম্বরে ব্যাট করতে নামেন মার্নাস লাবুশেন। ওয়ার্নার এবং লাবুশেন মিলে গড়ে তোলেন ১৫১ রানের জুটি। ৯৩ বলে ১০৬ রান করে আউট হন ওয়ার্নার। ৯৯ বলে ১২৪ রান করে আউট হন লাবুশেন। জস ইংলিশ ৩৭ বলে ৫০ রান করে আউট হন।
শেষ পর্যন্ত ৮ উইকেটে ৩৯২ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার হয়ে তাবরিজ শামসি নেন ৪ উইকেট, ২ উইকেট নেন কাগিসো রাবাদা এবং ১ উইকেট নেন মার্কো জানসেন। জবাব দিতে নেমে প্রোটিয়াদের কোনো ব্যাটারই ঠিকভাবে দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়া বোলারদের সামনে। সর্বোচ্চ ৪৯ করে রান করেন হেনরিক ক্লাসেন এবং ডেভিড মিলার। ৪৬ রান করেন টেম্বা বাভুমা এবং ৪৫ রান করে আউট হন কুইন্টন ডি কক। শেষ পর্যন্ত ৪১.৫ ওভারে ২৬৯ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার হয়ে ৪ উইকেট নেন অ্যাডাম জাম্পা। ২টি করে উইকেট নেন শন অ্যাবট, নাথান এলিস এবং অ্যারোন হার্ডি।


প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩ | সময়: ৫:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ