খেলায় অংশ নিতে যাওয়ার পথে ভটভটি উল্টে ৯ শিক্ষার্থী আহত

আক্কেলপুর প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে উপজেলা পর্যায়ে ৫০ তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগীতায় অংশ গ্রহন করতে যাওয়ার পথে ভটভটি উল্টে উপজেলার তিলকপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের নয় জন শিক্ষার্থী আহত হয়েছে। তাদের মধ্যে ৫ জন গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে।
প্রত্যক্ষদর্শী, বিদ্যালয় ও হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার ৯ সেপ্টেম্বর জেলা পর্যায়ে ৫০ তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগীতায় অংশ গ্রহন করার উদ্দেশ্যে উপজেলার তিলকপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৫ জন শিক্ষার্থী ও বিদ্যালয়ের দপ্তরি রওনা হয়।
আক্কেলপুর-তিলকপুর সড়কটি বেশ কিছুদিন থেকে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় বিকল্প পথে শ্রীরামপুর হয়ে আক্কেলপুর আসার রাস্তার পথিমধ্যে ভদ্রকালী গেটপাড়া নামক স্থানে নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশে ধানের জমিতে উল্টে যায়। এতে ওই শ্যালো ইঞ্জিন চালিত ভটভটিতে থাকা ১৫ শিক্ষার্থী সকলেই আহত হয়। এসময় শ্যালো ইঞ্জিনের গরম পানি চারজন শিক্ষার্থীর শরীরে পড়ে বেশ কিছু অংশ ঝলসে যায়।
স্থানীয়রা ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে পাঠায়। এ ঘটনায় হাসপাতালে আসা ৫ জনকে গুরুতর অবস্থায় ভর্তি এবং বাঁকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন।
প্রত্যক্ষদর্শী আব্দুল মান্নান বলেন, ‘আক্কেলপুর-শ্রীরামপুর সড়কে আক্কেলপুরে আসার সময় রাস্তায় বাঁক নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ভটভটিটি উল্টে যায়। আমরা ওই গাড়ির পেছনে ছিলাম।
তিলকপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিরুল ইসলাম বলেন, ‘আমরা গ্রীষ্মকালী ক্রীড়া প্রতিযোগীতায় অংশ করার জন্য আক্কেলপুর মুজিবর রহমান সরকারি কলেজ মাঠের উদ্দেশ্যে রওনা দিয়ে মূল সড়ক বন্ধ থাকায় বিকল্প সড়ক ধরে আসার সময় ভটভটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে ১৫ জন ছাত্রী ও আমাদের দপ্তরি আহত হয়েছে। হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম বলেন, ‘এটি একটি অনাকাংখিত দুর্ঘটনা। আহত শিক্ষার্থীদের উপজেলা মাধ্যমিক ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩ | সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ