শিবগঞ্জে এক কেন্দ্রের ৪৩ শিক্ষার্থী বহিষ্কার, ১০ শিক্ষককে অব্যহতি

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এইচএসসি পরীক্ষায় নকল করার দায়ে কারিগরি শিক্ষাবোর্ডের ৪৩ জন ছাত্র-ছাত্রীকে বহিস্কার করছেন উপজেলা নির্বাহী অফিসার।
বৃহস্পতিবার দুপুরে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের পরীক্ষা কেন্দ্রে নকল করার দায়ে তাদের বহিস্কার করা হয়। সেই সাথে কেন্দ্রের ৫ টি রুমের দায়িত্বে থাকা ১০ জন শিক্ষককে পরীক্ষায় সকল কার্যক্রয় থেকে অব্যাহতি দেয়া হয়েছে। জানা গেছে ঐ কেন্দ্রে ৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাথীরা পরীক্ষা দিচ্ছিল।
উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত বলেন, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি কারিগরি শিক্ষা বোর্ড (ভোকেশনাল) এইচএসসি পরীক্ষায় শিবগঞ্জ মডেল হাই স্কুলের পরীক্ষা কেন্দ্রে নকল চলছে।
গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা বই খুলে দেখে খাতায় লিখছে। এছাড়াও মোবাইল ফোন দেখেও নকল করছিল তারা। এর পেক্ষিতে ৪৩ জন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। আর ১০ জন শিক্ষককে কতব্য অবহেলার কারণে পরীক্ষার সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পরীক্ষা কেন্দ্রের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব সানাউল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন তার কেন্দ্রে ৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫৫০ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশ গ্রহন করছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩ | সময়: ৫:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ