সর্বশেষ সংবাদ :

নারীর মাথা ন্যাড়া করে ঘোলঢেলে শুদ্ধ করার ঘটনায় তিনজন আটক

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর বদলগাছীতে অনৈতিক সর্ম্পকের অভিযোগ তুলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক গৃহবধূর মাথা ন্যাড়া করে মাথায় ঘোল ঢেলে শুদ্ধ করার অভিযোগ উঠেছে স্থানীয় মাতব্বদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত সোমবার সকালে উপজেলার মথুরাপুর ইউনিয়নের গয়েশপুর বাঁশপাড়া গ্রামে। ওই ঘটনায় সোমবার রাতে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
পরদিন মঙ্গলবার সকালে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে। গ্রামের লোকজনের উপস্থিতিতে গৃহবধূর বাড়ির আঙিনায় এক পুরহিতকে ডেকে এনে তার মাথা ন্যাড়া করার পর মাথায় ঘোল ঢেলে দেওয়া হয়।
স্থানীয় কয়েকজন নারী দাবী করছেন, এক মুসলিম যুবকের সঙ্গে ওই গৃহবধূর অনৈতিক সর্ম্পক ছিল। গ্রামের মাতব্বের রায়ে ওই গৃহবধূর মাথা ন্যাড়া করে ঘোল ঢেলে শুদ্ধ করা হয়েছে। এই কাজে গৃহবধূর স্বামীরও সম্মতি ছিল।
গৃহবধূ শাড়ির আঁচল দিয়ে মাথা ঢেকে রেখেছেন। প্রতিবেশী নারীরা গৃহবধূকে ঘর থেকে বের হতে দিচ্ছেন না। ওই গৃহবধূ দাবী করেন, তিনি কারো সঙ্গে অনৈতিক সর্ম্পক করেননি। গ্রামের মাতব্বরের সিদ্ধান্তে আমার মাথা ন্যাড়া করে দিয়ে ঘোল ঢেলে দিয়েছেন। কারও বিরুদ্ধে আমার কোন অভিযোগ নেই। কিছু বলারও নেই। ওই গৃহবধূ দুই সন্তানের জননী।
পার্শ্ববর্তী সোনারপাড়া গ্রামের কমল হোসেন নামের বিবাহিত মুসলিম এক যুবকের সঙ্গে তার পরকীয়া সম্পর্ক এবং ১০-১২ দিন আগে নিজ বাড়িতে অনৈতিক সর্ম্পক করার সময় গৃহবধূকে তার স্বামী হাতে নাতে ধরে ফেলার অভিযোগ তুলেন।
ওই ঘটনার পর গৃহবধূ তার বাবার বাড়িতে চলে যান। গত শনিবার গৃহবধূ তার বাবার বাড়ি থেকে আবারও স্বামীর বাড়িতে আসেন। এরপর গ্রামের মাতব্বরের সিন্ধান্তে সোমবার তাকে শুদ্ধ করে স্বামীর ঘরে তোলা হয়।
ওই গ্রামের হিন্দুধর্মালম্বী বাসিন্দা গোবিন্দ সাহা বলেন, আমার কাছে মনে হচ্ছে ওই গৃহবধূ প্রতিহিংসার শিকার হয়েছে। শুদ্ধ করার এই বিষয়টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি নেতা বিমল চন্দ্রের কারণেই হয়েছে। এমন সিদ্ধান্ত গ্রামের আরও কয়েকজন মাতব্বর এক হয়ে দিয়েছিলেন। এর আগে এই গ্রামে মাথা ন্যাড়া করে ঘোল ঢেলে শুদ্ধ করার ঘটনা কখনো শুনিনি।
স্থানীয় মাতব্বর বিমল চন্দ্রের সঙ্গে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত ফোনটি বন্ধ পাওয়া যায়।
স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম বলেন, ঘটনাটি দুপুরের পর শুনেছি। এরপর উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবগত করেছি। বদলগাছী উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সভাপতি বৌদ্দনাথ বলেন, বিষয়টি খুবই অমানবিক। এ রকম নিয়ম আছে বলে আগে কখনো শুনিনি।
মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ রানা বলেন, ক্ষুদ্র নৃৃ-গোষ্ঠীর গৃহবধূকে মাথা ন্যাড়া করে মাথায় ঘোল ঢেলে দেওয়ার ঘটনা আমার জানা নেই। বদলগাছী থানার ওসি আতিয়ার রহমান বলেন, এ ঘটনায় রাতে ৩ জনকে গ্রেফতার করে মঙ্গলবার জেল হাজতে পাঠানো হয়েছে।


প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ