সর্বশেষ সংবাদ :

আফগানদের দারুণ বোলিংয়ে পাকিস্তানের মাঝারি সংগ্রহ

স্পোর্টস ডেস্ক: আগের ম্যাচেই টান টান উত্তেজনা ছড়িয়ে সিরিজ নিজেদের করে নিয়েছিল পাকিস্তান। তাই সিরিজের তৃতীয় ওয়ানডে ছিল স্রেফ আনুষ্ঠানিকতার। তাতে আফগানিস্তানের বিপক্ষে রান তুলতে বেশ বেগ পেতে হলো পাকিস্তানকে। শেষমেষ বাবর আজম ও মোহাম্মাদ রিজওয়ানের ফিফটিতে ভর করে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৮ রান তুলেছে তারা।
টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন পাকিস্তানের দুই ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামান। দুজন মিলে উদ্বোধনী জুটিতেই তুলেন ৩৬ রান। নবম ওভারের শেষ বলে গুলবাদিন নাইবের বলে ২৭ রান করে ফখর আউট হলে ভাঙে এই জুটি। ফখরের বিদায়ে ইমামের সঙ্গে এসে জুটি বাঁধেন অধিনায়ক বাবর আজম।
দলীয় ৫০ রানের মাথায় ১৩ রান করে বিদায় নেন ইমামও। ইমামের বিদায়ের পর বাবরের সঙ্গে জুটি বাঁধেন মোহাম্মাদ রিজওয়ান। এ দুজন মিলে দেখেশুনে দলকে এগিয়ে নিতে থাকেন। তাতে রানের চাকা কিছুটা ধীর গতিতে এগোতে থাকে। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মিলে ৩০ ওভারের মাথায় দলীয় রান শতকের ঘর পার করেন।
এরপরই হাত খুলতে শুরু করেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান। দুজনই তুলে নেন ফিফটি। ফিফটির কিছুক্ষণ পর দলীয় ১৬২ রানে বিদায় নেন বাবর। এরপরই শুরু হয় পাকিস্তানের ব্যাটিং ধ্বস। একে একে বিদায় নেন সৌদু শাকিল (৯), রিজওয়ান (৬৭) ও শাদাব খান (৩)।
শেষের দিকে দুটি ত্রিশোর্ধ্ব ইনিংসে দলকে মাঝারি মানের সংগ্রহ এনে দেন আগা খান ও মোহাম্মাদ নাওয়াজ। আগা খান ৩১ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৮ রান করে অপরাজিত থাকেন। নাওয়াজের ব্যাট থেকে আসে ২৫ বলে ২ চার ও ১ ছক্কায় ৩০ রান। এ রিপোর্ট লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ দুই উইকেটে হারিয়ে ৫৮ রান।


প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩ | সময়: ৪:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর