পবা, জয়পুরহাট ও নাচোলে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

স্টাফ রিপোর্টার: ‘থাকব ভালো, রাখব ভালো দেশ; বৈধপথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ’ প্রতিপাদ্যে বিবিন্ন স্থানে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
পবা: রবিবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা ও র‌্যালীতে অংশগ্রহণ করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম ও ওয়াজেদ আলী খান, উপজেলা প্রকৌশলী মুকবুল হোসেন, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা জামাল উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসের উপ প্রশাসনিক কর্মকর্তা আব্দুল মান্নান মিজি, উপ প্রশাসনিক কর্মকর্তা কামরুল ইসলাম, উপ প্রশাসনিক কর্মকর্তা কায়সার আলম, উপজেলা পরিষদের সাট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর জামিল আখতার, হড়গ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, মিঠু হোসেন, সাংবাদিকসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এর আগে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে বর্ণাঢ্য র‌্যালী বের হয়।
জয়পুরহাট: রোববার দুপুরে জয়পুরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের যৌথ আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী।
আলোচনা সভার শুরুতে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের কার্যক্রমের ওপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আনোয়ার পারভেজ, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মোশাররফ হোসেন, জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ প্রকৌশলী আসিফ আজিজ প্রমুখ। অনুষ্ঠানের শেষে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আয়োজিত শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।এ ছাড়া বিদেশ থেকে সর্বাধিক পাঠানো রেমিটেন্স প্রেরক ও তাদের প্রতিনিধিদের বিভিন্ন ব্যাংকের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।
নাচোল: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আর্ন্তজাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা প্রভাতি মাহাতোর সভাপতিত্বে “শত বর্ষে জাতির পিতা সুবর্ণে স্বাধীনতা, অভিবাসনে আনবো মর্যদা ও নৈতিকতা ”এই শোলাগানকে উপজিব্য করে প্রধান অতিথির বক্তব্য রাখেন নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা বুলবুল আহম্মেদ, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আলমগীর, পল্লী উন্নয়ন কর্মকর্তা হারুন অর রশিদ, পল্লী সঞ্চয় ব্যাংকের ম্যানেজার হাবিবুর রহমান,সহকারী শিক্ষা অফিসার আব্দুল মান্নান, উপজেলা একাডেমিক সুপারভাইজার ওয়ালিউল্লাহ প্রমূখ।


প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২ | সময়: ৫:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ