ইয়ো ইয়ো’ টেস্টের ফল ফাঁস করে বিপাকে কোহলি

স্পোর্টস ডেস্ক: ফিটনেস পরীক্ষার একটি অংশ ‘ইয়ো ইয়ো’ টেস্ট। এই টেস্টের ফল দেখে ফিটনেস লেভেল মাপা হয়। তবে বিরাট কোহলি এবার বিপাকে ‘ইয়ো ইয়ো’ টেস্টের ফল জনসম্মুখে এনে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তদের কাছে নিজের স্কোর জানিয়েছিলেন কোহলি। যা নিয়ে চটেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। শুধু তাকেই সতর্ক করেনি, এমন ভুল যেন আর কোনও ক্রিকেটার না কেন সে বিষয়ে সকলের কাছে কড়া বার্তা পাঠিয়েছে বোর্ড।
এশিয়া কাপের আগে ব্যাঙ্গালোরের আলুরে ক্যাম্প করছে ভারতীয় দল। যেখানে খেলোয়াড়রা ‘ইয়ো ইয়ো’ পরীক্ষা দিয়েছেন। এই পরীক্ষা সকলের জন্য বাধ্যতামূলক। বৃহস্পতিবার এই টেস্টের ফল প্রকাশ করেছিলেন বিরাট কোহলি। তিনি ভক্তদের জানিয়েছিলেন যে তিনি ১৭.২ স্কোর করেছেন এবং ইনস্টাগ্রাম স্টোরির মাধ্যমে এই স্কোরটি নিজের ভক্তদের সঙ্গে শেয়ার করেছিলেন।
ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদন অনুসারে, কোহলি ‘ইয়ো ইয়ো’ টেস্টের স্কোর শেয়ার করার পর, অন্যান্য খেলোয়াড়দের তা পাবলিক করতে নিষেধ করেছে টিম ম্যানেজমেন্ট। খবরে বলা হয়েছে, বিসিসিআই কর্তাদের কাছ থেকে এই নির্দেশ এসেছে। যারা তাদের তারকা খেলোয়াড়ের গোপন তথ্য প্রকাশ করা পছন্দ করেননি। বিসিসিআইয়ের একটি সূত্র দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে, ‘খেলোয়াড়দের মৌখিকভাবে জানানো হয়েছে যে সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে কোনও গোপনীয় বিষয় পোস্ট করা থেকে বিরত থাকতে হবে। তারা প্রশিক্ষণের সময় ছবি পোস্ট করতে পারে, কিন্তু স্কোর পোস্ট করা চুক্তির শর্তাবলি লঙ্ঘন করবে।’


প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩ | সময়: ৪:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ