গোমস্তাপুরে পনের দিনে এগার গরু চুরি, আতঙ্কে খামারীরা

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে সক্রিয় হয়ে উঠেছে গরু চোর সিন্ডিকেট। গত কয়েক দিনে উপজেলার বিভিন্ন এলাকায় ১১টি গরু চুরির ঘটনা ঘটেছে। আকস্মিকভাবে চুরি বৃদ্ধি পাওয়ায় আতংকে রয়েছে এলাকার গরু খামারীরা।
জানা গেছে, উপজেলার গোমস্তাপুর ইউনিয়নের নিমতলা গ্রামের শরিফ উদ্দিনের ছেলে ইসরাইল হকের বাড়ির পাশের গোয়াল ঘর থেকে গত ২৯ জুলাই রাতে দেড় লাখ টাকা মূল্যের ১টি ষাঁড় চুরি হয়। এদিকে রহনপুর পৌরসভার পিড়াশন মহল্লার সোলেমান আলীর ছেলে শফিকুল ইসলামের বাড়ি থেকে গত ১৮ আগষ্ট রাতে ১টি বাছুর, ১ বকনা ও ১ টি গাভী চুরি হয়।
একইদিনে গোমস্তাপুর ইউনিয়নের নিমতলা এলাকার শামসুদ্দিনের ছেলে নাইরুল ইসলামের রাতে গোয়াল ঘর থেকে ২ টি বকনা গরু চুরি করে নিয়ে যায় গরু চোররা।
১৪ আগষ্ট রহনপুর ইউনিয়নের বংপুর এলাকার আসরাফুল ইসলামের ছেলে মানিরুল ইসলামের ২ টা গাভী ও ১ টি বকনা বাছুর গোয়াল ঘরের তালা কেটে চরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চোরেরা।
একই দিনের একই সময়ে রহনপর পৌর এলাকার খয়রাবাদ মহল্লার সাইদুর রহমানের ছেলে খাইরুল ইসলামের গোয়াল ঘরের তালা কেটে ১টি গাভী ও ১টি বকনা বাছুর চুরি করে চোরেরা। প্রায় প্রতিদিনই গরু চুরির ঘটনায় আতংকে রয়েছে এলাকার গরু পালনকারীরা।
হঠাৎ গরু চুরি বেড়ে যাওয়ার বিষয়ে জানতে চাইলে গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান জানান, বেশ কয়েকটি গরু চুরির অভিযোগ পেয়েছি। তদন্ত করে গরু চোর আটক ও চুরি হওয়া গরুগুলো উদ্ধারের চেষ্টা চলছে।


প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩ | সময়: ৬:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ