সর্বশেষ সংবাদ :

মা-বাবা পরীক্ষার হলে, সাঁইত্রিশ দিনের শিশু বাইরে নানীর কোলে

আব্দুল বাতেন: মেয়ে মাহামুদা আক্তার। বিয়ে হয় দেড় বছর আগে মেহেরচন্ডী কড়াইতলা এলাকার আমিরুল ইসলাম আলিমের সাথে। দুই জনের প্রেমের বিয়ে। বিয়ের দেড় বছরের মাথায় জন্ম নিয়েছে ফুটফুটে সন্তান ইব্রাহিম ইসলাম সোহান। বয়স মাত্র ৩৭ দিন। সেই ছোট্ট ফুটফুটে শিশুকে কোলে নিয়ে নগরীর শাহ মখদুম কলেজ পরীক্ষা কেন্দ্রের বাইরে অপেক্ষা করছে নান হামিদা বেগম।
কথা হয় হামিদার সাথে। তিনি বলেন, আমার নাতর বয়স মাত্র ৩৭ দিন। মেয়ে এবার এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে। ছোট্ট বাচ্চা কখন ক্ষুধার জন্য কাঁদতে পারে তাই পরীক্ষা কেন্দ্রের বাইরে নাতকে নিয়ে বসে আছি।
ইব্রাহিম ইসলাম সোহানের খালা শাহানা খাতুন বলেন, মাহমুদা আমার ছোট বোন। ২০২২ সালের ৪ ফেব্রুয়ার দুইজনের প্রেম করে একে অপরকে বিয়ে করে। আপনার বোনের স্বামী আলিম কি করেন এমন প্রশ্ন করা মাত্রই হেসে উত্তর দিলেন সেও এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছে। মাহামুদা আক্তার নগরীর মাদারবক্স গারস্থ্য অর্থনীতি কলেজ এবং তার স্বামী আলিম নগরীর একটি কারিগরি কলেজ থেকে পরীক্ষায় অংশ গ্রহণ করছে।
প্রেম করে বিয়ে হলেও আলিম তেমন কিছু করেন না। তবে একটি শোরুমে জব করার কথা জানান শাহানা খাতুন। শিশু ইব্রাহিম ইসলাম সোহানের নানি হামিদা বেগম জানান, একে অপরকে বিয়ে করে তাদের সুখেই আমার সুখ। ছোট্ট ফুটফুটে নাতিকে পেয়ে আমারও সুখ বেড়ে গেছে।


প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩ | সময়: ৫:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর