সর্বশেষ সংবাদ :

পিতাকে হত্যার কলঙ্ক কোনদিন মুছতে পারবে না বাঙালি জাতি : আসাদ

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুরে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের তৃণমুলের সর্বস্তরের নেতৃবৃন্দের আয়োজনে হোজা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই শোকসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে কুরআন থেকে তেলাওয়াত করা হয়। প্রধান অতিথির বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।
আসাদুজ্জামান আসাদ বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বলেন, জাতিসংঘে বিশ্বনেতৃবৃন্দের সামনে বঙ্গবন্ধু বলেছিলেন, যে জাতি দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমহানি ও ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীনতা আনতে পারে সেই জাতিকে কেউ কিনে নিতে পারবে না। বাঙালি জাতি একদিন বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়াবে। আজকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেটি প্রমাণ করেছেন। বঙ্গবন্ধু সারাজীবন দেশের জন্য শ্রম দিয়ে গেছেন। সেই বঙ্গবন্ধুকে স্বপরিবারে জীবন দিতে হলো। এরচেয়ে কলঙ্কময় অধ্যায় আর কিছু নেই। বিশ্ব ব্যাংকের মতো প্রভাবশালী প্রতিষ্ঠানের সাথে চ্যালেঞ্জ করে জননেত্রী শেখ হাসিনা দেশের টাকায় পদ্মা সেতু নির্মাণ করেছেন। এই আগস্ট মাসে বলতে চাই প্রিয় আমাদের মাঝে ৪৮ বছর নেই কিন্তু আমরা তোমার আদর্শকে ধারণ করে বাংলাদেশের লক্ষ লক্ষ মুজিব প্রেমিক জীবন দিয়েছে।
আন্দোলনের বাঁকে বাঁকে শেখ হাসিনাকে হত্যা করার ওরা ২১ বার চেষ্টা করেছে। আল্লাহ রাব্বুল আলামীনের অশেষ মেহেরবানীতে শেখ হাসিনা রক্ষা পেয়েছে। বাঙালি জাতিকে রক্ষা করেছে। আজকে মুজিব তুমি বিহীন ৪৮ বছর বাংলাদেশ তোমার কন্যা জাতিসঙ্ঘে যখন দাঁড়িয়ে বলেন, আমার পিতার সেই কথা বাঙালি কারো কাছে মাথা নত করবে না। সেই বাঙালি জাতি আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।
আসাদ বলেন, পৃথিবীর কোন মুসলিম দেশ যা পারেনি তা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা করে দেখিয়েছেন। সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন।
পুঠিয়ার ভালুকগাছি ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমানের সভাপতিত্বে শোক সভায় বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আব্দুল মজিদ সরদার, রাজশাহী জেলা সৈনিক লীগের সভাপতি ওমর ফারুক, রাজশাহী জেলা যুবলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সেলিম শেখ প্রমুখ।
রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সোহাগ আলীর সঞ্চালনায় শোক সভার সার্বিক তত্বাবধানে ছিলেন, আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফ মৃধা।


প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৩ | সময়: ৫:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ