রাজশাহীর ডিমের বাজারে অভিযান, জরিমানা আদায়

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে দাম নিয়ন্ত্রণে রাখতে ডিমের বাজারে আবারও অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার দুপুর ১২টার দিকে রাজশাহীর সাহেববাজারের পাইকারি ও খুচরা ডিমের দোকানগুলোতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় নির্ধারিত মূল্যর চেয়ে কারা বেশি দামে ডিম বিক্রি করছেন তা দেখা হয়।
অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী।
অভিযানে মোট দুইটি দোকানকে নির্ধারিত মূল্যর চেয়ে বেশি দামে ডিম বিক্রি করায় ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। এরই মধ্যে সাহেববাজারের আহমেদ ডিমের দোকানে ৫ হাজার ও রেইনবো পেইন্সকে ১২ হাজার জরিমানা করা হয়। এছাড়াও অন্য ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম বলেন, দাম নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত ডিমের বাজারে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে।
এদিকে রাজশাহীতেও ব্রয়লার মুরগির ডিমের দাম লাগামহীন হয়ে পড়েছে। আকার ভেদে খুচরা ৫০ থেকে ৫৫ টাকা হালি দরে বিক্রি হচ্ছে ডিম। আর পাইকারি ১০০ ডিমের দাম ১ হাজার ২৫০ টাকা থেকে ১ হাজার ৩৭৫ টকা চলছে। উদ্ভূত পরিস্থিতিতে এর আগে গত ১১ আগস্ট সাহেববাজারে এ অভিযান চালানো হয়। এ সময় মূল্যতালিকা ও বিক্রি রশিদ না থাকায় সাহেববাজারের পাইকারি ও খুচরা বাজারের তিনটি ডিমের দোকান ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।


প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩ | সময়: ৫:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ