শোকের এ মাসেই বিএনপি-জামায়াত শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করেছিল: এমপি আয়েন

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় সংসদ সদস্য আয়েন উদ্দিন বলেছেন, আগস্ট মাস মানেই বাঙালি জাতির কাছে পিতা হারানোর মাস, আগস্ট মাস মানেই বাঙালি জাতির কাছে বেদনার মাস, আগস্ট মানে রক্তাক্ত বাংলাদেশ, আগস্ট মানে এক বুক যন্ত্রণা।
তিনি বলেন ‘একটি স্বাধীন-সার্বভৌম জাতি-রাষ্ট্র হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠায় সর্বাধিক অবদান ও আত্মত্যাগ যে মহামানবের, তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। নিজের জীবনের সর্বস্ব বিলীন করে মৃত্যুর মুখে দাঁড়িয়েও যিনি অবিচল চিত্তে শিল্পে উন্নত করে বাংলাদেশকে ঊর্ধ্বে তুলে ধরেছেন সেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জাতির জনক, বাঙালির সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান। ঘাতকেরা বাঙ্গালীর সেই জনককেও সপরিবারে হত্যা করেছে এই আগস্টেই। রোববার ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে পবা উপজেলার দর্শনপাড়া ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগের আয়োজনে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিএনপি কে উদ্দেশ্য করে তিনি বলেন, ”“আজকের এই শোকের মাসেই বিএনপি-জামায়াত আমার নেত্রী কে হত্যা করার চেষ্টা করেছিল। তারা দেশে এখনো নানা ধরণের ষড়যন্ত্রের চেষ্টা করে যাচ্ছে। তারা রাজপথে আন্দোলন সংগ্রাম করতে না পেরে তারা এখন বিভিন্ন ভাবে অনলাইনে, ফেসবুকে সরকারের নানা সমালোচনা করে যাচ্ছে। তারা ষড়যন্ত্র করতে ব্যস্ত হয়ে পড়েছে। আমি বিএনপি-জামায়াতকে বলতে চায় আপনারা সারা দেশে তো দূরের কথা আমার পবায় যদি কোন ধরণের নাশকতা, ষড়যন্ত্র করার চেষ্টা করেন তাহলে আপনাদের ছেড়ে দেওয়া হবে না। আপনারা যদি ষড়যন্ত্রের চেষ্ঠা করেন তাহলে আপনাদের দাঁত ভাঙা জবাব দেওয়া হবে ইন্সশাআল্লাহ” ।
সভায় তিনি আরো বলেন, “সেই ১৫ আগস্টে যখন ষড়যন্ত্র করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে হত্যা করেছিল। পরবর্তী সময়ে তারই সুযোগ্য কন্য জননেত্রী শেখ হাসিনা আপা পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে এদেশের হাল ধরেছেন। তৎকালীন সময়ে বিএনপি জামায়াতের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে ৯৬ সালে ক্ষমতায় আসে। বিএনপি-জামায়াতের রেখে যাওয়া খাদ্য ঘাটতি মিটিয়ে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন।
তিনি বলেন ‘আজকে আমার মা-বোনদের উদ্দেশ্য বলতে চাই ঈদ আসলেই শেখ হাসিনা আপনাদের ভিজিএফ দেয়, প্রতিবন্ধীদের ভাতা দেয়, বিধবা ভাত দেয়, বয়ষ্ক ভাতা দেয়, মাতৃত্বকালীন ভাতা দেয়। এছাড়াও এমন কোন ভাতা নেই যা শেখ হাসিনা আপনাদের দেয় না। তাই আমি আপনাদের উদ্দেশ্য বলতে চাই সামনে নির্বাচন আসছে। আপনাদেরকে অনেকেই নানা ধরণের কথা বলবে, অনেকেই গুজব ছড়ানোর চেষ্টা করবে। আপনারা তাদের কথা শুনবেন না । শেখ হাসিনার সরকার আপনাদের পাশেই আছে”।
সভায় দর্শনপাড়া ইউনিয়ন যুবলীগ সভাপতি সারওয়ার জাহান মিল্টনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন রাজশাহী জেলা যুবলীগ সভাপতি আবু সালেহ। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য আবু বাক্কার সিদ্দিক, পবা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম, মোহনপুর উপজেলা যুবলীগ সভাপতি ইকবাল হোসেন, পবা উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম, দর্শনপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাদৎ হোসেন সাব্বির, পবা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শাহিনুল ইসলাম, পবা উপজেলা ছাত্রলীগ ফরিদুল ইসলাম রাজু, দর্শনপাড়া কামারুজ্জামান কলেজের অধ্যক্ষ গোলাম মাসুদ।
দর্শনপাড়া ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে দর্শনপাড়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ওয়ারকাবিনের পরিচালনায় বক্তব্য রাখেন দামকুড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও দামকুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, হুজুরীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ সহ আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।


প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৩ | সময়: ৬:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ