স্বল্প খরচে গ্রামীণ অ্যাম্বুলেন্সসেবা

রাসেল সরকার, কেশরহাট: রাজশাহীর মোহনপুরে তিন চাকার সিএনজি চালিত গ্রামীণ অ্যাম্বুলেন্স সেবা চালু করেছে উপজেলা পরিষদ। বিশেষ করে প্রসূতি মায়েদের জন্য চিকিৎসাপ্রাপ্তি আরও সহজ করতেই সেবাটি চালু হয়েছে। বুধবার বিকালে উপজেলা চত্বরে আনুষ্ঠানিক ভাবে দুটি অ্যাম্বুলেন্সের মাধ্যমে সেবাটি চালু করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি। উপজেলা নির্বাহী অফিসার সাবিহা ফাতেমাতুজ্ জোহরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট আব্দুস সালাম।
গ্রামীণ অ্যাম্বুলেন্স সেবার বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা ফাতেমাতুজ্ জোহরা জানান, রোগীদের বিশেষ করে প্রসূতি মায়েদের জন্য চিকিৎসা প্রাপ্তি আরও সহজ করার লক্ষ্যে সেবাটি চালু করা হয়েছে। প্রত্যন্ত অঞ্চল থেকে ফোন করলেই এই গ্রামীণ অ্যাম্বুলেন্সের সার্ভিস নিতে পারবেন রোগীরা। অল্প টাকা খরচে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রোগী যাতায়াত করতে পারবে।
এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূমি মিথিলা দাস, বিএমডিএ প্রকৌশলী গোলাম ফারুক, পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম এম এ সাইদ, অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ, ভাইস চেয়ারম্যান সানজিদা রহমান রিক্তা, যুব কর্মকর্তা রোকনুজ্জামান তালুকদার, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর মফিজুল ইসলাম মুন্নাসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা।


প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ