ফুটবলার নিলামে বিশৃঙ্খলা, সর্বোচ্চ দামে বিক্রি গোলরক্ষক আসিফ

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ফুটবল নতুন যুগে প্রবেশ করেছে। প্রথমবারের মতো হয়েছে ফুটবলারদের নিলাম। কিন্তু এমন সুন্দর একটা মুহূর্ত সুন্দরভাবে শেষ হলো না। বাফুফে একাডেমির ১০ ফুটবলারকে শনিবার নিলামে তোলা হয়েছিল। সবকিছু ঠিকঠাক মতোই চলছিল। সেখানে অংশ নেয় বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১১ ক্লাব। তবে নিলামের ষষ্ঠ খেলোয়াড় সেন্টারব্যাক আজিজুল হক অনন্তকে নিয়ে তৈরি হয় জটিলতা। তার ভিত্তিমূল্য ছিল ৫ লাখ টাকা।
নিলামে ব্রাদার্সকে ভিত্তিমূল্যে পাওয়ার ঘোষণা দেওয়ার পর প্রতিবাদ করে মোহামেডান। তাদের টেবিলে থাকা সাবেক ফুটবলার কায়সার হামিদ বলেন তারাও বোর্ড তুলেছিলেন। ভিডিও দেখে সিদ্ধান্ত নেওয়া হয় ব্রাদার্সের পক্ষে। তাতে প্রতিবাদ করে স্থান ত্যাগের সিদ্ধান্ত নেয় মোহামেডান। পরে তাদের বুঝিয়ে অনন্তের নিলাম আবার করা হয়। সেখানে মোহামেডান ও ব্রাদার্সের মধ্যে হাড্ডাহাড্ডি লাড়াই হয়। শেষ পর্যন্ত ১০ লাখ টাকায় তাকে কিনে নেয় ব্রাদার্স।
১০ ফুটবলারের সবাই নিলামে দল পেয়েছে। প্রথম পর্বে অবিক্রিত ছিলেন রাইটব্যাক রুবেল। বাকি ৯ জনের নিলাম শেষে আবার রুবেলকে নিলামে তোলা হয়। তখন ব্রাদার্স তাকে কিনে নেয় ভিত্তিমূল্য ৪ লাখ টাকায়। বাংলাদেশের ফুটবলের ঐতিহাসিক এই নিলামে সবচেয়ে বেশি দামে দল পেয়েছেন গোলরক্ষক মো. আসিফ। তাকে নেওয়ার জন্য লড়াই বেশ জমে উঠেছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও রানার্সআপ আবাহনীর মধ্যে।
দুই বড় দলের মর্যাদার লড়াইয়ে তরতর করে দাম বাড়তে থাকে আসিফের। ১৩ লাখ ২৫ হাজার টাকায় আসিফকে কিনে নিয়ে নিলামের টেবিলে আবাহনীকে হারিয়ে দেয় বসুন্ধরা কিংস। ১০ ফুটবলারের মধ্যে সবচেয়ে বেশি ৬ ফুটবলার নিয়েছে প্রিমিয়ার লিগে ফিরে আসা ব্রাদার্স ইউনিয়ন। একজন করে খেলোয়াড় নিয়েছে বসুন্ধরা কিংস, আবাহনী, শেখ রাসেল ক্রীড়া চক্র ও ফর্টিস এফসি। নিলাম অনুষ্ঠানে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩ | সময়: ৪:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ