রাজশাহীতে বাড়ছে শীত

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে রাতের তাপমাত্রা কমতে পারে। সেইসঙ্গে কমতে পারে কুয়াশা। কুয়াশা কমলে বাড়বে শীত। এমন পূর্বাভাস দিয়েছে রাজশাহী আবহাওয়া অফিস। বুধবার (১৪ ডিসেম্বর) রাজশাহীতে একদিনের ব্যবধানে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কমেছে। আর একদিনের হিসাবে সর্বনিম্ন তাপমাত্রা কমেছে দশমিক চার ডিগ্রি। আর সর্বোচ্চ তাপমাত্রা কমেছে ১ দশমিক ২ ডিগ্রি।
এদিন, সকালে রাজশাহীতে কুয়াশা পড়েছে। এই কুয়াশা বেশিক্ষণ স্থায়ী হয়নি। সকাল সাড়ে ৮টার দিকে কেটে যায়। রাজশাহীতে যে কুয়াশা পড়েছে সেটি মাঝারি। বৃহস্পতিবার কুয়াশা আরও কমে যাবে, তাতে শীত বাড়তে পারে।
রাজশাহী আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সকালে বাতাসের আদ্রতা ছিল ১০০ শতাংশ। আর সন্ধ্যায় বাতাসের আদ্রতা ছিল ৮৯ শতাংশ।
এর আগে মঙ্গলবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস। একদিনের ব্যবধানে দশমিক ৪ ডিগ্রি তাপমাত্রা কমেছে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সেই হিসাবে সর্বোচ্চ তাপমাত্রা কমেছে ১ দশমিক ২ ডিগ্রি।
এছাড়া সোমবার দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৬ ডিগ্রি। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। সেই হিসাবে মঙ্গলবারের তুলনায় গেল সোমবার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কম ছিল। সোমবারের তুলনায় মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা বেড়েছে দশমিক পাঁচ ডিগ্রি। আর সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে দশমিক চার ডিগ্রি।
রাজশাহী আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আবদুল সালাম জানান, রাজশাহীতে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা উঠানামা করছে। গত তিন দিনের তথ্য তাই বলছে। তবে রাতের তাপমাত্রা কমতে পারে। সেই সঙ্গে কমতে পারে কুয়াশা। আর কুয়াশা কমলে শীত বাড়তে পারে। তবে সর্বনিম্ন তাপমাত্রা কমলেও তেমন হেরফের হবে না।


প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২ | সময়: ৫:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ