সর্বশেষ সংবাদ :

আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করে শাস্তি পেলেন পুরান

স্পোটস ডেস্ক: আইসিসির আচরণবিধি ভঙ্গ করায় শাস্তি পেয়েছেন নিকোলাস পুরান। ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ করায় ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের এই কিপার-ব্যাটসম্যানকে।
আইসিসির আচরণবিধির ২.৭ ধারা ভাঙার অভিযোগ পুরানের বিরুদ্ধে। এর প্রেক্ষিতে গত সোমবার তার শাস্তির কথা জানায় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা। সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে পুরানের নামের পাশে, ২৪ মাসের মধ্যে যা তার প্রথম। ঘটনাটি ঘটে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের চতুর্থ ওভারে। রান তাড়ায় আর্শদিপ সিংয়ের করা ওই ওভারে এলবিডব্লিউ হন কাইল মায়ার্স। আম্পায়ার আউট দেওয়ার পর ডিএরআরএসেও বহাল থাকে সেই সিদ্ধান্ত। ওই সময়ে ক্রিজে থাকা পুরান ক্ষুব্ধ হয়ে সমালোচনা করেন আম্পায়ারদের।
ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনের কাছে নিজের ভুল স্বীকার করে নেন পুরান। তাই কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। গত রোববার গায়ানায় সিরিজের ওই দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে দলের জয়ের নায়ক ছিলেন পুরান। ভারতের দেওয়া ১৫৩ রানের লক্ষ্যে প্রথম ওভারেই দুই উইকেট হারানোর পর ক্রিজে যান এই বাহাতি। খেলেন ৪০ বলে ৬৭ রানের মারকুটে ইনিংস, যা অনেকটাই গড়ে দেয় ম্যাচের ভাগ্য। শেষ পর্যন্ত ৭ বল হাতে রেখে ২ উইকেটে জয় পায় স্বাগতিকরা। ৫ ম্যাচের সিরিজে ২-০তে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের তৃতীয় ম্যাচ মঙ্গলবার রাতে।


প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর