নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের পুনরাবৃত্তি হতে দেয়া হবে না : পুলিশ কমিশনার

স্টাফ রিপোর্টার:
রাজশাহী মহানগর পুলিশের নতুন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার রাজশাহীর বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় করেছেন। আজ সোমবার বেলা সাড়ে ১১টায় আরএমপি সদর দপ্তরে বীর মুক্তিযোদ্ধাদের সাথে ও বিকেল সাড়ে ৩ টায় সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় করেন তিনি।

মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভার শুরুতেই পুলিশ কমিশনার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যসহ ১৫ই আগস্টে সকল শহিদদের প্রতি এবং মুক্তিযুদ্ধে শহিদ বীর মুক্তিযোদ্ধাদের বিনম্র শ্রদ্ধা জনান।

তিনি বলেন, বঙ্গবন্ধুর অসাধারণ দেশপ্রেম ও দূরদর্শী নেতৃত্বে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে লক্ষ প্রাণের বিনিময়ে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনীর কাছ থেকে স্বাধীনতা অর্জন করেছি ।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদাত্ত আহ্বানে সাড়া দিয়ে আপনারা নয় মাসে রক্তক্ষয়ী যুদ্ধে সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে আমাদেরকে বাংলাদেশ নামক এই স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আপনাদের এ মহান ত্যাগের জন্য আমরা চির কৃতজ্ঞ। আমরা মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে ধারণ করে জনগণের সেবা করছি। যে কোনো প্রয়োজনে আপনারা আমাদের সাথে যোগাযোগ করবেন। আমরা অগ্রাধিকার ভিত্তিতে তা সমাধান করবো।

 

 

 

 

 

 

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাগণ মহান মুক্তিযুদ্ধের প্রত্যক্ষ ঘটনাবলী স্মৃতিচারণ করেন। আরএমপিতে পুলিশ কমিশনারের যোগদানের পর বীর মুক্তিযোদ্ধাগণের সাথে মতবিনিময় সভার আয়োজন করায় বীর মুক্তিযোদ্ধাগণ পুলিশ কমিশনারকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তাঁরা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে পুলিশ কমিশনারের পাশে থাকার কথাও ব্যক্ত করেন।

সভায় রাজশাহীস্থ বীর মুক্তিযোদ্ধাগণ-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর বিকাল সাড়ে ৩টায় সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় পুলিশ কশিমনার বলেন, আমরা জানি মিডিয়া হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ এবং তৃতীয় নয়ন। মিডিয়ার কারণে আমরা ঘটে যাওয়া যে কোনো বিষয়ে জানতে পারি। সমাজের নানা সমস্যাগুলো আপনারাই তুলে ধরেন। এই নগরীকে নিরাপদ রাখতে কি প্রয়োজন তার প্রয়োজনীয় পরামর্শ দিবেন। আপনারা সত্য ও বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে সহযোগিতা করবেন।

 

 

 

 

 

তিনি বলেন, এই সুন্দর রাজশাহী নগরীর নিরাপত্তার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। অপরাধ নিয়ন্ত্রণে আরও সিসি ক্যামেরা স্থাপন , নাইট ভিশন ক্যামেরা, ফেইস এবং গাড়ীর নম্বর আইডেন্টি ফিকেশন সিস্টেম চালু করা হবে। ট্রাফিক ব্যবস্থাকে অত্যাধুনিক করার প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে। আমরা রাজশাহী মহানগরীকে দুবাই ও সিউলের মত ‘নিরাপদ নগরী’ হিসাবে গড়ে তুলতে চাই।

তিনি আরও বলেন, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালের মত নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের পুনরাবৃত্তি হতে দেওয়া হবে না। যে কোনো ধরণের বিশৃঙ্খলা ও উস্কানিদাতাদের যথাযথ আইনের মাধ্যমে প্রতিহত করা হবে।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (সদর) মো: সাইফউদ্দীন শাহীন-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ-সহ রাজশাহী মহানগরীর বিভিন্ন প্রেসক্লাবের সভাপতি ও সেক্রেটারী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ব্যুরো চিফ ও রিপোর্টারবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ক্যামেরা পার্সোনেল, অনলাইন টিভি এবং অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকবৃন্দ।

 

 

 

 

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩ | সময়: ১১:২০ অপরাহ্ণ | Daily Sunshine