নিয়ামতপুরে ১শ ৬০টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দেওয়া হবে

নিয়ামতপুর প্রতিনিধিঃ
নওগাঁর নিয়ামতপুরে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৪র্থ পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং করেছেন উপজেলা প্রশাসন।

 

 

 

সোমবার (৭ আগষ্ট) বেলা সাড়ে ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সভা কক্ষে প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ মোরশেদ। প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, বুধবার (৯ আগষ্ট) নিয়ামতপুর উপজেলায় ২০২২-২০২৩ অর্থ বছরে নতুন করে ৪র্থ ধাপে নির্মিত ১৬০টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে ভিডিও কলের মাধ্যমে প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি জানান, এটি দেওয়া হলে এখন পর্যন্ত নিয়ামতপুর উপজেলায় সর্বমোট ৩গ ৬৬ট ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বুঝিয়ে দেওয়া হবে।

 

 

 

 

 

তিনি আরো বলেন, সারা দেশে প্রথম পর্যায়ে ৬৯ হাজার ৯শত ৪টি, দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩শ ৪০টি, তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ৩২ হাজার ৯শত ৪টি, দ্বিতীয় ধাপে ২৬ হাজার ২শ ২৯টি সর্বমোট ১ লক্ষ ৮২ হাজার ৩শ ৭৭টি। নওগাঁ জেলায় প্রথম পর্যায়ে ১ হাজার ৫৬টি, দ্বিতীয় পর্যায়ে ৫শ ২টি, তৃতীয় পর্যালের প্রথম ধাপে ৫শ ৪০টি, দ্বিতীয় ধাপে ১শ ৯৭টি, মোট ২ হাজার ২শ ৯৫টি ঘর হস্তান্তর করা হয়। আমাদের নিয়ামতপুর উপজেলায় প্রথম পর্যায়ে ৭১টি, দ্বিতীয় পর্যায়ে ৭৫টি, তৃতীয় পর্যায়ে ৬০টি মোট ২শ ৬টি পরিবারকে পূণর্বাসন করা হয়েছে।এবং চতুর্থ পর্যায়ে ১শ ৬০টি গৃহ নির্মান করা হয়েছে। ইতি মধ্যে চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে ৭৭টি ঘর হস্তান্তর করা হয়ে। আগামী ৯ আগষ্ট বাঁকী ৮৩টি ঘর ও দুইশতক জমি হস্তান্তর করা হবে।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) লিজা আক্তার বিথি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তরিকুল ইসলাম, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি জাবেদ আলী, আব্দুল মতিন, সাধারণ সম্পাদক জনি আহমেদ, কার্য নির্বাহী সদস্য সাহান সা, সাংবাদিক সাহজাহান সাজু, সিরাজুল ইসলাম, আইনৃল হকসহ আরো অনেকে।

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩ | সময়: ৮:০৬ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর