রাজশাহী মহিলা কলেজের উদ্যোগে মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উদ্যাপন করা হয়েছে। রাজশাহী সরকারি মহিলা কলেজের উদ্যোগে এবং অর্থনীতি বিভাগের আয়োজনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন করা হয়। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় এক বর্ণাঢ্য র‌্যালি সুবর্ণজয়ন্তী চত্ব¡র হতে কলেজ প্রদক্ষিণ করে শহীদ মিনার চত্ব¡র হয়ে কলেজ মিলনায়তনে এসে শেষ হয়।
পরবর্তীতে মিলনায়তনে এক আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর ড. নাজনীন সুলতানা। সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদকতোফাজ্জল হোসেন মোল্লা।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর সারওয়ার জাহান। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অর্থনীতি বিভাগের অধ্যাপক শামসুজ্জোহা। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মচারীবৃন্দ, বিএনসিসি, রোভার, রেঞ্জার ও রেডক্রিসেন্ট ইউনিটসহ কলেজের সকল শ্রেণির ছাত্রীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত দুইজন ছাত্রী নির্ধারিত রচনার চৌম্বক অংশ উপস্থাপন করেন। আলোচনা অনুষ্ঠানে বক্তব্য উপস্থাপন করেন বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক তানিয়া নাসরীন এবং প্রভাষক সরকার রাহ্নুমা আফরোজ।


প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ