জনপ্রতিনিধিদের কোরআনে হাত রেখে শপথ করালেন এমপি ফারুক চৌধুরী 

স্টাফ রিপোর্টার :
আগামী নির্বাচনে নিজের পক্ষে থাকতে জনপ্রতিনিধিদের পবিত্র কোরআন শরীফে হাত রেখে শপথ করালেন রাজশাহী-১ তানোর-গোদাগাড়ী আসনের সংসদ সদস্য এমপি ওমর ফারুক চৌধুরী। গত শনিবার রাতে সংসদ সদস্যের নিজ কার্যালয়ে ওমর ফারুক চৌধুরী তার নির্বাচনী এলাকার ১২ জন দলীয় নেতা ও জনপ্রতিনিধিদের কোরআন শরীফ ছুয়ে আনুগত্যের শপথ করান। যার ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুলোতো ভাইরাল।

 

 

ভিডিওতে দেখা যায়, এমপি ওমর ফারুক চৌধুরী তার নিজের চেয়ারে বসে থেকে মোবাইলে ভিডিও করছেন। আর এক এক করে জনপ্রতিনিধিরা এসে এমপির সামনে টেবিলে রাখা কোরআন শরীফে হাত রেখে শপথ করছেন। কোরআন শরীফে হাত রেখে বলতে শোনা যাচ্ছে, আওয়ামী লীগ, নৌকা ও স্থানীয় এমপি ওমর ফারুক চৌধুরীর বিরোধীতা বা তাদের সঙ্গে বেইমানি করবে না।

 

পবিত্র কোরআন শরীফে হাত রেখে সাংসদ ফারুক চৌধুরীর প্রতি আনুগত্যের শপথ করার মধ্যে রয়েছেন, গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, গোদাগাড়ী পৌরসভার মেয়র ওয়েজ উদ্দিন বিশ্বাস, মাটিকাটা ইউনিয়নের চেয়ারম্যান সোহেল রানা, দেওপাড়া ইউনিয়নের চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল, গোদাগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ রানা, মোহনপুর ইউনিয়ন চেয়ারম্যান খায়রুল ইসলাম, বাসেদেবপুর ইউনিয়নের নজরুল ইসলামসহ তানোর ও গোদাগাড়ীর বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও পৌরসভার মেয়র।

 

 

এমপির প্রতি অনুগত থাকতে পবিত্র কোরআন শরীফে হাত রেখে শপথ করার বিষয়টি স্বীকার করে গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, নৌকার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ রাখতে এমপি তাদের শপথ করিয়েছেন। কারণ এখন এমপির পক্ষে থাকলেও ভোটের আগে অনেকেই সরে দাঁড়ায়। তাদের শপথ করাতে বাধ্য করা হয়নি বলেও দাবি করেন এই জনপ্রতিনিধি।

 

 

গোদাগাড়ী পৌরসভার মেয়র ও গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আয়েজ উদ্দিন বলেন, আমরা সংসদ সদস্যের প্রতি আনুগত্য থাকার শপথ নিয়েছি। এসময় অনেকেই ছিল; সবাই কোরআন শরীফ ছুয়ে শপথ গ্রহন করেছেন।
নাম প্রকাশ না করার শর্তে একজন ইউপি চেয়ারম্যান জানান, দুইদিন আগে গোদাগাড়ী ও তানোর উপজেলার পৌরসভার মেয়র, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যানদের ডেকে পাঠান এমপি। শনিবার সন্ধ্যা সংসদ ভবনের নিজের চেম্বারে সবাইকে নিয়ে যান। সেখানে কোরআন শরীফে হাত রেখে এক এক করে সবাইকে শপথ করারন। প্রথমে তার অনুগতরা শপথ করেন। ফলে বাধ্য হয়ে অন্যদের শপথ করতে হয়েছে।

 

 

ওমর ফারুক চৌধুরী এমপি বলেন, আমি কাউকে শপথ করায়নি। তারা নিজেরাই কোরআন শরীফে হাত রেখে শপথ করেছেন। আমি কাউকে বলিনি বা চাপও দিয়নি। এটা কেউ বলতে পারবে না। তিনি আরও বলেন, তারা সবাই আলোচনা করে এক সঙ্গে ঢাকায় এসেছে। তারা আমার কাছে বলেছে আমরা সবাই এক সঙ্গে থাকতে চাই। প্রয়োজনে কোরআন ছুয়ে শপথ করবো। এর পর নিজের ইচ্ছায় মন থেকে তারা শপথ করেছেন। দুই একজন যারা ভুল বলছিল তাদের আমি বলে দিয়েছি। এর বেশী কিছু না। এটি তারাও ভিডিও করেছে; আমিও ভিডিও করেছি।

 

 

এ বিষয়ে বক্তব্য নিতে যোগাযোগ করা হলে এ নিয়ে কোন মন্তব্য করতে রাজি হননি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। এদিকে, নিজের পক্ষে রাখতে জনপ্রতিনিধিদের কোরআন শরীফে হাত রেখে শপথ করানোর এমপি ওমর ফারুক চৌধুরীর ভিডিও প্রকাশ হলে রাজশাহীতে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে আলোচনা সমালোচনা শুরু হয়েছে।

সানশাইন / শামি


প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩ | সময়: ৯:৩৩ অপরাহ্ণ | Daily Sunshine