সর্বশেষ সংবাদ :

দুর্নীতি উন্নয়নের প্রধান অন্তরায় : শাহরিয়ার

বাঘা প্রতিনিধি: রাজশাহী ৬ চারঘাট-বাঘা থেকে চারবারের নির্বাচিত সংসদ সদস্য ও দুই বারের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, রাজনীতি চর্চা করা ভালো। তবে বাইরে আলোক বর্তিকা সহ বিভিন্ন উন্নয়ন কাজে অনিয়ম, আর ভিতরে ঝাঁজরা এসব রাজনীতি করা চলবে না।
রাজনীতির প্রথম শর্ত ত্যাগ, স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে উন্নয়ন করা। শনিবার রাতে বাঘা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে ঈদ শুভেচ্ছ বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শনিবার সন্ধ্যে ৭ টায় বাঘা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বিপ্লব হোসেনের সঞ্চালনা ও নাজমুল হকের সভাপতিত্বে আয়োজিত সভায় শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী দুর্নীতি পছন্দ করেন না।
সুতারাং কেউ যদি বাইরে আলোক বর্তিকা করে সৌন্দর্য বর্ধন করেন, আর কর্মচারীদের ঠিকমত বেতন না দিয়ে উন্নয়ন কাজে দুর্নীতি করে থাকেন, তাহলে এসব উন্নয়ন করে কোন লাভ নেই। তিনি তার নির্বাচনী এলাকার বেশ কিছু উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন, সমাজকে পরিবর্তন করতে হলে নব-উদ্দীপনায় রাষ্ট্রের উন্নয়ন করতে হবে।
তিনি বলেন, শেখ হাসিনার বাংলাদেশে নারীদের অসম্মান করার কোন সুযোগ নেই। এখন নারীরা দেশের বিভিন্ন সেক্টরে বড়-বড় দায়িত্ব নিয়ে কাজ করছে। তিনি আজকের দিনটিকে বিশেষ ভাবে স্মরণ করে বলেন, এই দিনে পার্শ্ববর্তী চারঘাট উপজেলায় ১৮৭ জনকে পুড়িয়ে মারা হয়েছিল। এর মধ্যে একজন বীর প্রতিক ছিলেন। আমি তাদের সকলের আত্মার মাগফিরাত কমনা করছি।
তিনি আগামি দিনে রাষ্ট্রকে আরো শক্তিশালী করার জন্য উপস্থিত সবাইকে একতা এবং ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার আহবান জানান।
এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হোসেন, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীদের সভাপতি রোকনুজ্জামান রিন্টু ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।
উপস্থিত ছিলেন বাঘা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ ও উপজেলা আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এর আগে শাহরিয়ার আলম ঈদের দিন বিকেলে এবং দ্বিতীয় দিন তার নির্বাচনী এলাকার বিভিন্ন পাড়া-মহল্লায় দলীয় নেতাকর্মী সহ সর্বস্তরের মানুষের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।
এ সময় তিনি বলেন, ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। ঈদের দিন সকল দুঃখ কষ্ট ভুলে আনন্দ ভাগা-ভাগি করে নেয়া প্রতিটা মুসলমানের কর্তব্য। আমি প্রতি ঈদে এ কাজটি করার চেষ্টা করে থাকি।
এদিকে শনিবার সকালে শাহরিয়ার আলম তার নিজ বাস ভবনে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের অর্থ থেকে ৩৮ জন অসহায় মানুষের হাতে ৫০ হাজার টাকার একটি করে চেক এবং নিজ অর্থায়নে এলাকার গরিব কর্মজীবি ২০ জন মানুষের হাতে একটি করে ভ্যান উপহার দেন।


প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪ | সময়: ৫:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ