বিএনপি জনগণের অধিকার নিয়ে কথা বলে: মিনু

স্টাফ রিপোর্টার:
রাস্তায় পদে পদে বাঁধা ও হয়রানী পরেও ঢাকায় নেমেছিলো জনতার ঢল। অপর দিকে আওয়ামী লীগের অশান্তির সমাবেশে টাকা দিয়েও লোক আনতে পারেনি। সোমবার বিকেলে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে সরকার পতনের এক দফা আদায়ের গত ২৯ জুলাই ঢাকার প্রবেশ পথে বিএনপি ঘোষিত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীতে পুলিশ এবং আওয়ামী সন্ত্রাসী যৌথ আক্রমণ, হামলা, নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু এই কথাগুলো বলেন।

 

 

 

 

তিনি বলেন, নেতাকর্মীদের আটক ও নির্যাতনের প্রতিবাদে এবং সরকার পতনের একদফা দাবীতে পরেরদনি ২৯ জুলাই ঢাকায় মোড়ে মোড়ে শান্তিপূর্ণ অবস্থান করতে গেলে আওয়ামী লীগের পেটয়া বাহিনী সাথে যুবলীগ, স্বেচ্ছাসেকলীগ ও ছাত্রলীগসহ তাদের অঙ্গ সংগঠনের সন্ত্রাসীরা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের মেরে আহত করেছে। শুধু তাই নয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বাবু গয়েশ্বর চন্দ্র রায় ও চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আমান উল্লাহ আমানকে রাস্তায় ফেলে পুলিশ বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করেছে। আবার তাদের একজনকে এই অবৈধ প্রধানমন্ত্রীর প্রতিনিধি হাসপাতালে দেখতে গেছে। আর বাবু গয়েশ্বর চন্দ্র রায়কে চিকিৎসা দিয়ে সরকারের আজ্ঞাবহ দালাল ডিবি প্রধান নিজ কার্যালয়ে নিয়ে ভূরিভোজ করা হচ্ছে। এসব নাটক করে কেউ পার পাবেনা । সময় এসে গেছে সব গুলোর বিচার এই বাংলার মাটিতেই হবে বলে হুঁশিয়ারী দেন তিনি।

 

 

 

 

 

 

তিনি আরো বলেন, এই ফ্যাসিস্ট সরকার মুখে গণতন্ত্রের কথা বললেও তারা মূলত বাকশাল কায়েম করেছে। দেশের টাকা বিদেশে পাচার করে দেশকে একটি তলাবিহিত ঝুড়িতে পরিণত করেছে। কোন ব্যাংকেই এখন অর্থনৈতিক তারুল্য নেই। কয়েকদিন পূর্বে এই সরকারের বাণিজ্যমন্ত্রী সিন্ডিকেট করে কাঁচামরিচ জনগণকে বারশ টাকা কেজি দরে খাইয়েছে। সেইসাথে প্রতিটি নিত্যপন্যের মূল্য আকাশচুম্বী হওয়ায় জনগণের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে। কিন্তু এগুলো এ সরকারের চোখে পড়েনা। বিএনপি জনগণের অধিকার নিয়ে কথা বললে ও মাঠে নামলে এই সরকারের সন্ত্রাসীরা পুলিশের সহায়তায় হামলা করে। একা মাঠে নামার কোন শক্তি এই বিনা ভোটের সরকারের নেতাকর্মীদের নেই বলে উল্লেখ করেন। সেইসাথে এই অবৈধ সরকারের কবল থেকে দেশ ও জনগণকে রক্ষার একদাফা দাবী আদায়ের আন্দোলনে সবাইকে রাজপথে থাকার আহ্বান জানান এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ সহ সকল রাজবন্দিদের নি:শর্ত মুক্তি করে বক্তব্য শেষ করেন।

 

 

 

 

 

রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি সাবেক সভাপতি ও রাসক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাদিম মোস্তাফা, রাজশাহী জেলা বিএনপি’র সদস্য সচিব সাইফুল ইসলাম মার্শাল ও সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার।

 

 

 

 

রাজশাহী মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুন অর রশিদ মামুন এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সদস্য দেবাশীষ রায় মধু, মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, ওয়ালিউল হক রানা, জয়নাল আবেদিন শিবলী, শাফিকুল ইসলাম শাফিক, বজলুল হক মন্টু, জেলা বিএনপি’র সদস্য অধ্যাপক আব্দুস সামাদ, সৈয়দ মোহাম্মদ মহসিন, রায়হানুল আলম রায়হান, অধ্যাপক আব্দুর রাজ্জাক, আলী হোসেন, আমিনুল হক মিন্টু, তোফায়েল হোসেন রাজু, মকবুল হোসেন ও জাকীরুল ইসলাম বিকুল ।

 

 

 

 

এছাড়াও যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান সজন, রাজশাহী মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম জনি ও সদস্য সচিব রফিকুল ইসলাম রবিসহ বিভিন্ন নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

 

 

 

সানশাইন/সোহরাব

 

 

 


প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩ | সময়: ৯:৫৭ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর