পুলিশের অনুমতি ছাড়ায় রাজশাহীতে জামায়াতের ঝটিকা মিছিল

স্টাফ রিপোর্টার : পুলিশের অনুমতি ছাড়ায় রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ করেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ। কেন্দ্র ঘোষিত বিক্ষোভ-সমাবেশ কর্মসূচি রাজশাহীতে পালন করতে পুলিশের কাছে অনুমতি চেয়েছিল জামায়াতে ইসলামী। তবে পুলিশ অনুমতি দেয়নি। তাই অনুমতি না পেলেও জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা শুক্রবার সকালে কর্মসূচি পালন করে।
এর আগে গত মঙ্গলবার বিক্ষোভ-সমাবেশ করতে অনুমতি চেয়ে জামায়াত নেতারা রাজশাহী নগর পুলিশের (আরএমপি) সদর দফতরে গিয়ে লিখিত আবেদন দিয়ে আসেন। দীর্ঘদিন পর রাজশাহীতে কর্মসূচি পালনের জন্য এভাবে আবেদন করা হয়েছিল।
আবেদনে জামায়াত জানিয়েছিল, শুক্রবার দুপুরে নগরীর হেতেমখাঁ এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করতে চায় তারা। তবে পুলিশ এই কর্মসূচি পালনের অনুমতি দেয়নি। তার পরও জামায়াত কর্মসূচি পালন করে। তবে দুপুরে হেতেমখাঁ এলাকায় কর্মসূচি পালন না করে সকাল ৯টায় নগরীর ব্যস্ততম রেলগেট থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল শেষে সমাবেশও করা হয়।
তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ অন্য নেতাদের মুক্তি এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে এই বিক্ষোভ মিছিল করা হয়। এতে জামায়াত-শিবিরের কয়েক শ নেতা-কর্মী অংশ নেন। নেতৃত্ব দেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরের আমির ড. কেরামত আলী।
রেলগেট থেকে মিছিলটি শুরু হয়ে রাজশাহী-নওগাঁ সড়ক হয়ে প্রায় এক কিলোমিটার উত্তরে শালবাগান মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। কয়েক মিনিট স্থায়ী এই সমাবেশে ড. কেরামত আলী ছাড়াও নগর জামায়াতের সেক্রেটারি এমাজ উদ্দিন মণ্ডল বক্তব্য দেন।
এ সময় সহকারী সেক্রেটারি অধ্যক্ষ আব্দুস সামাদ, যুব সেক্রেটারি জসিম উদ্দিন সরকার, ইসলামী ছাত্রশিবিরের রাজশাহী মহানগরের সভাপতি ওসামা রায়হান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতি আহমেদ আব্দুল্লাহসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার ওসি সোহরাওয়ার্দ হোসেন বলেন, এ ধরনের একটি বিক্ষোভ-মিছিল হয়েছে বলে তিনি শুনেছেন। এর বেশি কিছু তিনি বলতে চাননি।


প্রকাশিত: জুলাই ২৯, ২০২৩ | সময়: ৬:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর