সর্বশেষ সংবাদ :

বিশ্বকাপে নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের খেলার সূচি

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের বাছাইপর্বের খেলা শেষ হয়েছে রোববার। নেদারল্যান্ডসকে উড়িয়ে আইসিসি বিশ্বকাপ বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। পুরো প্রতিযোগিতায় তুমুল প্রতিদ্বন্দ্বীতা করা নেদারল্যান্ডস রানার্সআপ হয়ে সন্তুষ্ট থেকেছে।
তাতে বিশ্বকাপ খেলায় কোনো প্রভাব পড়ছে না। কারণ হারারেতে ফাইনালের মুখোমুখি হওয়ার আগেই দুই দল নিশ্চিত করে ফেলেছে বিশ্বকাপের মূল পর্ব। আর তাতে নিশ্চিত হয়ে গেছে বিশ্বকাপের পুর্ণাঙ্গ ফিক্সচার। গত ২৭ জুন আইসিসি ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপের ফিক্সচার প্রকাশ করে। ততদিনে বাছাইপর্ব শেষ না হওয়ায় কোয়ালিফায়ার ১ ও কোয়ালিফায়ার ২ দিয়ে ফিক্সচার প্রকাশ করা হয়েছিল। শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস বিশ্বকাপ নিশ্চিত করায় এখন পূর্ণাঙ্গ হয়েছে বিশ্বকাপের ফিক্সচার।
৭ অক্টোবর ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের ২০২৩ সালের বিশ্বকাপ। ধর্মশালা ছাড়াও চেন্নাই, পুনে, মুম্বাই, কলকাতা ও দিল্লি—ভারতে এ ছয়টি ভেন্যুতে গ্রুপপর্বের ৯টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৮ অক্টোবর ইডেনে বাংলাদেশ নিজেদের ষষ্ঠ ম্যাচ খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে। ৬ নভেম্বর অষ্টম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কার। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটি হবে ইডেনে। শ্রীলঙ্কার সঙ্গে খেলবে দিল্লিতে। দুটি ম্যাচই হবে দিবারাত্রির।


প্রকাশিত: জুলাই ১২, ২০২৩ | সময়: ৫:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ