যৌতুকের দাবি, গৃহবধূকে পিটিয়ে মাথা ন্যাড়া করে দেয়ার অভিযোগ

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে স্বামী ও শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে যৌতুকের দাবিতে শারমিন খাতুন (২১) নামে গৃহবধূকে পিটিয়ে মাথার চুল কেটে ন্যাড়া করে দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার বিকালে থানায় পাঁচজনের নামে অভিযোগ হয়েছে।
এদিকে, দুপুরে বিষয়টি নিয়ে কথা বলতে সাখাওয়াত হোসেন ও মুঞ্জিল হোসেন নামে শারমিনের দুই চাচাশ্বশুর তার বাবার বাড়িতে এলে উত্তেজিত লোকজন তাদের মারপিট করে বলে জানা গেছে।
অভিযোগ ও ভূক্তভোগী সুত্রে জানা যায়, প্রায় তিনবছর আগে উপজেলার তালশো গ্রামের আব্দুল করিমের মেয়ে শারমিন খাতুনকে জোনাইল সড়ক পাড়া এলাকার মজিবর রহমানের ছেলে সোহাগ হোসেনের সঙ্গে বিয়ে দেয়া হয়। বিয়ের সময় চাহিদা অনুযায়ী বরকে দুইলাখ টাকা যৌতুক দেয়া হয়।
কিন্তু কিছুদিন পর থেকেই নেশাগ্রস্থ স্বামী বাবার বাড়ি থেকে আরো টাকা এনে দেবার জন্য শারমিনকে চাপ দেয়। এতে অস্বীকৃতি জানালে তার স্বামী তাকে একাধিক বার মারপিট করেছে।
সম্প্রতি তার ভাই ছুটিতে বিদেশ থেকে বাড়িতে এলে সোহাগ পুনরায় আরো দুই লাখ টাকা দিতে বলে। কিন্তু তাতে অস্বীকৃতি জানালে রোববার শারমিনকে তার স্বামী এলোপাথাড়ি পিটিয়ে আহত করে।
একপর্যায়ে শ্বশুর-শ্বাশুড়ি সহ অন্যদের সহযোগিতায় সোহাগ ব্লেড দিয়ে তার সব চুল কেটে মাথা ন্যাড়া করে দেয়। পরে প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে শারমিনের বাবা ও ভাইসহ স্বজনরা তাকে উদ্ধার করে বড়াইগ্রাম হাসপাতালে ভর্তি করেন।
ঘটনার পর থেকে সোহাগ পলাতক থাকায় এবং মোবাইল বন্ধ থাকায় এ ব্যাপারে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে সোহাগের মা জয়নব বেগম যৌতুক দাবির অভিযোগ অস্বীকার করে বলেন, তাদের স্বামী-স্ত্রীর মধ্যে কি হয়েছে আমরা জানি না।
চুল কাটার সময় আমরা বাড়িতে ছিলাম না। ছেলে একাই তার বউয়ের চুল কেটে দিয়েছে। আমরা জড়িত না।
বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক জানান, অভিযোগ পাওয়ার পরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। কিন্তু আসামীরা পলাতক থাকায় তাদের আটক করা সম্ভব হয়নি। এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রকাশিত: জুলাই ১১, ২০২৩ | সময়: ৫:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর