তিনলাখ টাকা হলে বাঁচতে পারে শিশু সৌরভ হাসমি

স্টাফ রিপোর্টার, বাঘা: মূত্র নালির সমস্যায় ভুগছে ১১ বছরের শিশু সৌরভ হাসমি। এ জন্য তাকে অপারেশন সহ চিকিৎসা করাতে হবে। কিন্তু এ অর্থ ব্যয় করার সাধ্য তার পরিবারের নাই। তাহলে কি করে বাঁচবে সৌরভ? এ নিয়ে সমাজের বিত্তবান ও স্থানীয় সাংসদ সহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তার পরিবার।
সৌরভ হাসানের বাড়ী রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের গোচর গ্রামে। সে সপ্তম শ্রেণির ছাত্র। তার পিতার নাম আলমগীর হোসেন শুকটা। তিনি পেশায় একজন ভ্যান চালক। জয়গা-জমি বলতে শুধু বাড়ি ভিটে। প্রতিদিন ভ্যান চালিয়ে কোন হালে তার সংসার চলে। তাই এ শিশুটির বাবা স্থানীয় গণমাধ্যম কর্মীদের লেখনির মাধ্যমে নিরুপায় হয়ে প্রধানমন্ত্রী সহ সমাজের বিত্তশালী ও হৃদয়বান মানুষের কাছে সাহায্যের প্রার্থনা করেছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, সৌরভ হাসামি ভারতের চেন্নাইয়ের অ্যাপোলো চিলড্রেন হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. জিমি সায়েদের অধীনে চিকিৎসাধীন রয়েছে। সেখানকার কর্তবরত চিকিৎস মূত্র নালির অপারেশনের জন্য তিনলক্ষ টাকা লাগবে বলে জানিয়েছেন।
এদিকে সৌরভ হাসামির এর মা হাসনাহেনা বেগম জানান, শ্বশুর ইব্রাহীম আলী মৃত্যুর পর ১০ শতাংশ জমি পেয়েছি। এই জমির ওপর একটি টিনের ছাপড়াঘর তুলে কোনোমতে বসবাস করছিলাম। ছেলের চিকিৎসার জন্য গাজীপুর দিগন্ত সোয়েটার ফ্যাক্টরিতে আমরা দুজনে চাকরি নেয়। সেখানে দুজনে ১২ হাজার টাকায় কিছু দিন চাকরি করি। তারপর আমার ফুসফুসে সমস্যা দেখা দিলে সেখান থেকে আমি বাড়ি চলে আসি এবং ছেলের চিকিৎসার জন্য ইতোমধ্যে ৫ কাটা জমি বিক্রি করে দিয়েছি।
তার বাবা আলমগীর হোসেন শুকটা জানান, বর্তমানে ভ্যান চালিয়ে প্রতিদিন ২৫০ থেকে ৩০০ টাকা আয় হয়। কোনো দিন এর চেয়ে কমও হয়। অথছ প্রতিদিন ওষুধ লাগে ৪৫০ টাকার। এ টাকা দিয়ে সংসার ও ছেলের চিকিৎসা করাতে পারছি না। ইতোমধ্যে ছেলেটি মূত্র নালির সমস্যা হওয়ায় চোখে কম দেখছে এবং মাথার চুল উঠে যেতে শুরু করেছে। সকালে ঘুম থেকে উঠে ঠিক-ঠাক মত কিছু দেখতে পায় না। এ জন্য তার চিকিৎসায় আমি স্থানীয় সাংসদ সহ প্রধান মন্ত্রী এবং সমাজের বিত্তবানদের সহায়তা কামনা করছি।
সাহায্য পাঠানোর ঠিকানা : আলমগীর হোসেন শুকটা, বিকাশ নম্বর ০১৭০৪-২৪২৯৮৫ (ব্যক্তিগত), অথবা হাসনা হেনা, হিসাব নম্বর : ৪৬০৫২০১০০৭৫২০, সোনালী ব্যাংক, আড়ানী শাখা, রাজশাহী।


প্রকাশিত: জুলাই ৯, ২০২৩ | সময়: ৫:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ