বিকেএসপি খেলোয়াড় বাছাই শুরু ১৭ এপ্রিল থেকে

স্টাফ রিপোর্টার : তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রমের আওতায় আগামী ১৭ এপ্রিল থেকে সারাদেশে জেলা পর্যায়ে খেলোয়াড় বাছাই কর্মসূচি শুরু করতে যাচ্ছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। দেশের আট বিভাগকে চারটি জোনে ভাগ করে এ কার্যক্রম চলবে।
বিকেএসপি জানিয়েছে, জোন-১ এ থাকছে রাজশাহী ও রংপুর বিভাগ। এই জোনে ১৭ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত পর্যায়ক্রমে রংপুর বিভাগের পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলায় খেলোয়াড় বাছাই করা হবে।
এরপর ২৭ এপ্রিল রাজশাহী বিভাগের বগুড়া, ২৮ এপ্রিল জয়পুরহাট, ২৯ এপ্রিল নওগাঁ, ৩০ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ, ২ মে রাজশাহী, ৩ মে নাটোর, ৪ মে পাবনা ও ৫ মে সিরাজগঞ্জে খেলোয়াড় বাছাই করা হবে। রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের খেলোয়াড় বাছাই করা হবে চাপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার স্টেডিয়ামে। আর্চারি, ক্রিকেট, ফুটবল, তায়কোনদো, সাঁতার ও টেনিসসহ মোট ২১টি ক্রীড়া বিভাগের খেলোয়াড়রা বাছাই কার্যক্রমে অংশ নিতে পারবে। একজন খেলোয়াড় একাধিক খেলার বাছাইয়ে অংশ নিতে পারবে।
বিকেএসপি আরও জানিয়েছে, সকাল ৯টা থেকে বাছাই কার্যক্রম শুরু হবে। এতে অংশগ্রহণের জন্য বিভিন্ন ক্রীড়া বিভাগের ৮ থেকে ১২ ও ১০ থেকে ১৩ বছর বয়সী খেলোয়াড়দের বিকেএসপির ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন করতে হবে। প্রয়োজনীয় তথ্যের জন্য ০১৭১৩২৪৬০৪০, ০১৬০৭৫০৬২৬৬ ও ০১৭১৬৬৬২৩৩৮ নম্বরে যোগাযোগ করা যাবে।


প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪ | সময়: ৫:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ