ঝড়ো সেঞ্চুরিতে ডাচদের বিশ্বকাপে তুললেন ডে লেডে

স্পোর্টস ডেস্ক: অসাধারণ বোলিংয়ে স্কটল্যান্ডকে বড় সংগ্রহ গড়তে দিলেন না বাস ডে লেডে। ব্র্যান্ডন ম্যাকমুলানের সেঞ্চুরি ও রিচি বেরিংটনের ফিফটিতে তবুও লড়ার মতো পুঁজি পেল স্কটিশরা। বিশ্বকাপের টিকেট পেতে আড়াইশ ছাড়ানো লক্ষ্য ৬ ওভার বাকি থাকতে ছুঁতে হতো নেদারল্যান্ডসকে। সেই চ্যালেঞ্জে এবার ব্যাট হাতে জ্বলে উঠলেন ডে লেডে। তার ঝড়ো সেঞ্চুরিতে প্রতিপক্ষের স্বপ্ন ভেঙে বৈশ্বিক আসরে জায়গা করে নিল ডাচরা।
বিশ্বকাপ বাছাইয়ের অলিখিত ‘সেমি-ফাইনাল’ হয়ে ওঠে স্কটল্যান্ড-নেদারল্যান্ডসের লড়াই। সুপার সিক্সের ম্যাচটি বৃহস্পতিবার ৪ উইকেটে জিতে বিশ্বকাপের টিকেট নিশ্চিত করে ডাচরা। বুলাওয়ায়োতে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ২৭৭ রান করে স্কটল্যান্ড। ৩ ছক্কা ও ১১ চারে ১০৬ রান করেন ম্যাকমুলান। বেরিংটনের ব্যাট থেকে আসে ২ ছক্কা ও ৩ চারে ৬৪ রান।
স্কটিশদের ওই রান ৪৪ ওভারের মধ্যে তাড়া করে জিততে পারলেই কেবল বিশ্বকাপের টিকেট মিলত ডাচদের। ডে লেডের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে ৪২.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছে আনন্দে ভাসে নেদারল্যান্ডস। ৫ ছক্কা ও ৭ চারে ১২৩ রান করেন ডে লেডে। শুরুতে বল হাতে আলো ছড়িয়ে ৫২ রানে ৫ উইকেট নেন তিনি। এমন পারফরম্যান্সের পর ম্যাচ সেরা এই অলরাউন্ডার ছাড়া আর কে!


প্রকাশিত: জুলাই ৭, ২০২৩ | সময়: ৫:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ