নেইমারের জোড়া গোলে ব্রাজিলের বড় জয়

স্পোর্টস ডেস্ক: দক্ষিণ কোরিয়াকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে উড়িয়ে দিলো ব্রাজিল। সিউল বিশ্বকাপ স্টেডিয়ামে তারা স্বাগতিকদের ৫-১ গোলে হারিয়েছে, জোড়া গোল করেছেন নেইমার। শুরু থেকে মুহুর্মুহু আক্রমণে কোরিয়ানদের তটস্থ করে রেখেছিল ব্রাজিল। ৭ মিনিটেই তারা গোলের দেখা পায় রিচার্লিসনের সৌজন্যে। ৩১ মিনিটে হুয়াং উই-জো সমতা ফেরালেও বিরতিতে যাওয়ার আগে পেনাল্টি থেকে লিড এনে দেন নেইমার। পেনাল্টি এরিয়ায় কোরিয়ার লি ইয়ং ফাউল করেন আলেক্স সান্দ্রোকে। ভিএআরেও একই সিদ্ধান্ত থাকে এবং নেইমার করেন গোল। থিয়াগো সিলভার শট গোলপোস্টে আঘাত না করলে ৩-১ তে এগিয়ে থেকে বিরতিতে যেতে পারতো ব্রাজিল।
৫৩ মিনিটে লুকাস পাকুয়েতা বাঁ পায়ের শট সেভ করেন কোরিয়ার গোলরক্ষক কিম সিউং-গিউ। তবে ব্রাজিল ঠিকই এগিয়ে গেছে কিছুক্ষণের মধ্যে। আবারও সান্দ্রোকে নিজেদের বক্সে ফাউল করেন কোরিয়ার কিম ইয়ং-গুন। ৫৭ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করেন পিএসজি ফরোয়ার্ড।
৭৫ মিনিটে রাপিনহার বাঁ পায়ের শট গোলপোস্টে আঘাত করে। দুই মিনিট পর দানি আলভেজ বক্সের ডানপ্রান্ত দিয়ে বল চলে যায় মাঠের বাইরে। শেষ দিকে দুটি গোল করে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ৮০ মিনিটে বাঁ দিক থেকে ফিলিপ্পে কৌতিনিয়োর ডানপায়ের কোনাকুনি শটে স্কোর হয় ৪-১। শেষ সময়ে এই তারকা দ্বিতীয় গোলের সুযোগ নষ্ট করেন। ভিনিসিউস জুনিয়রকে রুখে দেন প্রতিপক্ষ গোলকিপার। শেষ পর্যন্ত আরও একটি গোলের দেখা পায় অতিথি দল, ইনজুরি টাইমে ব্রুনো গুইমারায়েসের অ্যাসিস্টে গ্যাব্রিয়েল জেসুস করেন দলের পঞ্চম গোল। এই বড় জয়ের পর আগামী সপ্তাহে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। সোমবার তারা টোকিওতে মুখোমুখি হবে জাপানের।


প্রকাশিত: জুন ৩, ২০২২ | সময়: ৫:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ