বাঘা সীমান্ত থেকে ফেন্সিডিল উদ্ধার,ভারতীয় নাগরিকসহ আটক ২

স্টাফ রিপোর্টার,বাঘা :
রাজশাহীর বাঘা সীমান্ত এলাকা থেকে ৭৪৩ বোতল ফেন্সিডিল-সহ দু’জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে রাজশাহী ডিবি পুলিশ। এদের মধ্যে একজন ভারতীয় নাগরিক। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে বাঘা থানার পাকুড়িয়া ইউনিয়নের আলাইপুর গ্রামের জনৈক জামালের আম বাগানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, বাঘা উপজেলার আলাইপুর গ্রামের মৃত খাদেম মন্ডলের ছেলে ও অত্র অঞ্চলের মাদক সম্রাট চপল আলী (৩৫) এবং ভারত সুর্শিতাবাদ জেলার সাগরপাড়া থানার কাগমারির গ্রামের মৃত নুজবার শেখের ছেলে জামরুল শেখ(৩৪)।

 

 

 

 

রাজশাহী ডিবি পুলিশের একজন মুখপাত্র জানান, গ্রেপ্তারকৃত ভারতীয় নাগরিক জামরুল গত রাতে ফেন্সিডিলের চালান নিয়ে পদ্মা নদী পার হয়ে বাঘা সীমান্ত এলাকায় প্রবেশ করে। এ সময় বাঘার কয়েকজন মাদক ব্যবসায়ী ফেন্সিডিল নেয়ার জন্য সীমান্ত এলাকার জনৈক জামালের আম বাগানে অপেক্ষা করে। এমন তথ্য পেয়ে মাদক ব্যবসায়ীরা সেখানে পৌছার আগেই রাজশাহী গোয়েন্দা শাখার সদস্যরা আম গাছে উঠে অপেক্ষা করতে থাকে। এক পযায় ভারতীয় নাগরিক জামরুল ফেন্সিডিলের বস্তা হস্তান্তর করতে আম বাগানে এলে তাদের উপর ঝাপিয়ে পড়ে ডি.বি পুলিশ। এ সময় তিনজন মাদক ব্যবসায়ী পালিয়ে যায় এবং দু’জনকে আটক করা হয়।

 

 

 

 

জামরুলকে জিজ্ঞাসাবাদে জানা গেছে, এর আগেও সে অসংখ্যবার এমন বড় চালান নিয়ে বাংলাদেশে এনেছে। বর্ষাকালে নদীতে পর্যাপ্ত পানি থাকায় ফেন্সিডিল আনা সুবিধা হয়। ফেন্সিডিলের বস্তা টিউবের সাথে বেঁধে তিনি সাঁতরে নদী পাড়ি দেন। অপর দিকে বাঘার মাদক সম্রাট চপল জানান, সে দীর্ঘদিন ধরে ফেন্সিডিলের ব্যবসা করে আসছে। বাঘা থানার তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী সে ।

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)খাইরুল ইসলাম জানান, চপলের নামে বাঘা থানায় ৫টি মাদক এবং বিশেষ ক্ষমতা আইনের একটি মামলা রয়েছে। এ ঘটনায় বুধবার দুপুরে বাঘা থানায় একটি মাদক মামলা দায়ের করা হয়েছে। ধৃত আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ৫, ২০২৩ | সময়: ৩:২৪ অপরাহ্ণ | Daily Sunshine