সর্বশেষ সংবাদ :

টি-টোয়েন্টি ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি ক্রিকেটে দুইশোর্ধ্ব সংগ্রহ যেন এখন ডালভাত হয়ে গেছে। তাই বলে ২৫৩ তাড়া করে জয়! বৃহস্পতিবার ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্টে সারের বিপক্ষে এমন রান তাড়া করে জয় ছিনিয়ে নিয়েছে মিডলসেক্স। সেই সঙ্গে তারা গড়ে ফেলেছে নজির।
সারের দেওয়া ২৫৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪ বল বাকি থাকতেই ৭ উইকেটে সহজ জয় ছিনিয়ে নেয় মিডলসেক্স। এটি টি-টোয়েন্টির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড। টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ডটি দক্ষিণ আফ্রিকার। চলতি বছরের সুপারস্পোর্ট পার্কে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৫৯ তাড়া করে জিতেছিল প্রোটিয়ারা।
বৃহস্পতিবার টস জিতে সারেকে ব্যাট করতে পাঠিয়েছিল মিডলসেক্স। শুরু থেকেই সারের দুই ওপেনার ছিলেন বিধ্বংসী মেজাজে। প্রথম উইকেটে সারের দুই ওপেনার উইল জ্যাকস এবং লরি ইভান্স মিলে ১২.৪ ওভারে ১৭৭ রানের লম্বা জুটি গড়েন। যার হাত ধরেই ৭ উইকেটে ২৫২ রানের পাহাড় গড়ে সারে।
উইল জ্যাকস ৪৬ বলে বলে ৭টি ছক্কা এবং ৮টি চারের সাহায্যে খেলেন ৯৬ রানের বিধ্বংসী ইনিংস। এর মধ্যে ইনিংসের ১১তম ওভারে মিডলসেক্সের লেগস্পিনার লুক হলম্যানকে পরপর পাঁচটি ছক্কা হাঁকান তিনি। লরি ইভান্স ৫টি ছক্কা এবং ৯টি চারে ৩৭ বলে করেন ৮৫ রান। মিডলসেক্স ৪ বল বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে সারের রানের পাহাড় টপকে যায়। অধিনায়ক স্টিফেন এস্কিনাজি ওপেন করতে নেমে ৩৯ বলে একটি ছক্কা এবং ১৩টি চারের সাহায্যে ৭৩ রান করেন।
ম্যাক্স হোল্ডেন ৩৫ বলে ২ ছক্কা এবং ৯টি চারে অপরাজিত থাকেন ৬৮ রানে। এছাড়াও আর এক ওপেনার জো ক্র্যাকনেল ১৬ বলে ৩৬ করে রানআউট হন। রায়ান হিগিন্স ২৪ বলে ৪৮, জ্যাক ডেভিস ৩ বলে করেন ১১ রান। ১৯.২ ওভারে ৩ উইকেটে ২৫৪ রান করে ফেলে মিডলসেক্স।


প্রকাশিত: জুন ২৪, ২০২৩ | সময়: ৬:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ