রুয়েটে দুই দিনব্যাপী ইটেকনোভেশন প্রতিযোগিতা শুরু

রাবি প্রতিনিধি : বাংলাদেশের বিজ্ঞান ও প্রযুক্তি প্রেমীদের উৎসাহ দিতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ‘ইটেকনোভেশন প্রতিযোগিতা-২০২২’ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের উদ্দ্যোগে আয়োজিত এই প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।
দুই দিনব্যাপী আয়োজিত এই প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের অতিরিক্ত দায়িত্বে থাকা উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন।
তথ্য ও প্রযুক্তিতে দক্ষ ও প্রতিভাবান শিক্ষার্থীদের খুঁজে বের করার লক্ষ্যে আয়োজিত এই প্রতিযোগীতায় মূল পর্বে লাইন ফলোয়ার রেসিং, প্রজেক্ট শোকেস, পোস্টার প্রেজেন্টেশন, গেমিং কনটেস্ট, সায়েন্স অলিম্পিয়াড প্রতিযোগীতাসহ কিনোট সেশন অনুষ্ঠিত হবে। বিজ্ঞান ও প্রযুক্তি প্রেমীদের এই উৎসবে কুয়েট, চুয়েট, শাবিপ্রবি, রাবিসহ দেশের বিভিন্ন শীর্ষস্থানীয় স্কুল-কলেজের প্রায় পাঁচশত শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে।
প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজক কমিটির চেয়ারম্যান ও ইটিই বিভাগের প্রধান অধ্যাপক ড. কামাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন রুয়েট উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. শহীদুজ্জমান। এছাড়া প্রতিযোগীতায় অন্যদের মধ্যে বক্তব্য দেন আয়োজক কমিটির কো-চেয়ারম্যান ও ইটিই বিভাগের অধ্যাপক ড. ফাতেহা সামাদ, কমিটির সেক্রেটারী ও ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহ্ আরিফুল হক চৌধুরী এবং কমিটির কো-সেক্রেটারী ও ইটিই বিভাগের প্রভাষক আবু ইসমাইল সিদ্দিকী সাইফ। এসময় বিশ^বিদ্যালয়ের বিভিন্ন দপ্তর, বিভাগ, শাখা প্রধান, শিক্ষক, কর্মকর্তাসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এই প্রতিযোগীতার সমাপনী দিনে বিজয়ীদের মাঝে নগদ ১ লক্ষ ২৮ হাজার টাকার চেক ও সার্টিফিকেট প্রদানের মাধ্যমে পুরস্কৃত করা হবে।


প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২ | সময়: ৫:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ