সর্বশেষ সংবাদ :

বাঘায় জাতীয় পুষ্টি সপ্তাহ’র সমাপনী দিনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার,বাঘা :

‘মজবুত হলে পুষ্টির ভিত-স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত’। প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় সপ্তাহব্যাপি জাতীয় পুষ্টি সপ্তাহ মঙ্গলবার (১৩জুন) শেষ হয়েছে। পুষ্টিকর খাবার বিতরণ, র‌্যালি,কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতা,পুরস্কার বিতরণ এবং আলোচনা সভার মধ্য দিয়ে এ দিবসের সমাপ্তি ঘটে।

 

বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে অনুষ্ঠিত সভায় গর্ভবতী এবং দুগ্ধ দানকারী মা ও প্রবীনদের স্বাস্থ্য পরীক্ষা সহ নিরাপদ খাদ্য ও সচেতনতা বিষয়ক আলোচনা করা হয়। মঙ্গলবার (১৩জুন) সমাপনী দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুষ্টি কমিটির সভাপতি উপজেলা নির্বাহি অফিসার শারমিন আখতার। এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড.লায়েব উদ্দীন লাভলু।

 

 

এর আগে স্বাগত বক্তব্য কালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আশাদুজ্জামান আশাদ, সপ্তাহব্যাপি জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপনের গুরুত্ব তুলে ধরে বলেন, জনসচেতনতা বাড়াতে গত ৭ জুন থেকে থেকে দেশব্যাপী জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু হয়। সেই ধারাবাহিকতায় আমরা শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষদের নিয়ে এ বিষয়ে অবহিত করণ সভা করেছি।

 

 

ডা: তামান্নার সঞ্চলনায় সমাপনী সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন,বীর মুক্তিযোদ্ধা নৌ কমান্ডো আজিজুল আলম, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও বাঘা মড়েল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনজারুল ইসলাম,বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা,সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ। উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা অফিসার মো: নাফিজ শরিফ,মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ,ম মাহামুদুল হাসান, চিকিৎসক নয়ন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাগণ-সহ প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ী শিক্ষার্থীরা।

সানশাইন / শামি


প্রকাশিত: জুন ১৩, ২০২৩ | সময়: ১০:৫১ অপরাহ্ণ | Daily Sunshine