মালয়েশিয়াকে উড়িয়ে ইমার্জিং এশিয়া কাপ শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক: বড় ইনিংস খেলতে পারলেন না প্রথম চার ব্যাটারের কেউ। পাঁচে নেমে চমৎকার ব্যাটিংয়ে ফিফটি উপহার দিলেন মুর্শিদা খাতুন। তার চমৎকার ইনিংসের সৌজন্যে দেড়শর কাছে গেল বাংলাদেশ ইমার্জিং নারী দলের রান। পরে বোলারদের মিলিত চেষ্টায় মালয়েশিয়া ইমার্জিং নারী দলকে অল্পতে থামিয়ে বড় জয় তুলে নিল তারা।
হংকংয়ে সোমবার এসিসি উইমেন’স ইমাজিং টিমস এশিয়া কাপে ‘বি’ গ্রুপের ম্যাচে ৯৭ রানে জিতেছে বাংলাদেশ। ১৪৮ রানের পুঁজি নিয়ে প্রতিপক্ষকে তারা আটকে দেয় স্রেফ ৫১ রানে। টি-টোয়েন্টি সংস্করণের এই টুর্নামেন্টে ৭ চারে ৪৪ বলে ৫৭ রানের ইনিংস খেলে বাংলাদেশের জয়ে বড় অবদান রাখা মুর্শিদা জেতেন ম্যাচ সেরার পুরস্কার।
টস জিতে ব্যাটিংয়ে নেমে চতুর্থ ওভারে দুই ওপেনার রুবাইয়া হায়দার ও সাথি রানিকে হারায় বাংলাদেশ। সপ্তম ওভারে অভিজ্ঞ লতা মণ্ডলকে বোল্ড করে দেন আইসা এলিসা। ৩৬ রানে ৩ উইকেট হারানো দলের হাল ধরেন মুর্শিদা। এক প্রান্ত আগলে রাখেন তিনি। সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রাবেয়া খানদের সঙ্গে গড়েন ছোট ছোট কার্যকর জুটি।
১ ছক্কা ও ২ চারে ২০ রান করেন স্বর্ণা। ২ চারে ১৫ রান করে অপরাজিত থাকেন রাবেয়া। পরে প্রথম বলেই ওয়ান জুলিয়াকে বোল্ড করে বাংলাদেশকে সাফল্য এনে দেন মারুফা আক্তার। এরপর নিয়মিত বিরতিতে মালয়েশিয়ার ব্যাটারদের ড্রেসিংরুমে ফেরাতে থাকেন সানজিদা আক্তার, রাবেয়ারা। বাংলাদেশের বোলিং যেন বুঝতেই পারছিল না মালয়েশিয়া। রান নেওয়ার চেয়ে তাই উইকেটে টিকে থাকাতেই বেশি প্রাধান্য দেয় তারা। এতে ২০ ওভার খেললেও কোনোমতে পঞ্চাশ করতে পারে দলটি।
মালয়েশিয়ার হয়ে তিনজন যেতে পারেন দুই অঙ্কে। ৩১ বল খেলে সর্বোচ্চ ১৩ রান করে অপরাজিত থাকেন আইননা হামিজা হাশিম। আগামী বুধবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।


প্রকাশিত: জুন ১৩, ২০২৩ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ