রাজশাহী-৩ আসনে ইয়াসিনকে নৌকার প্রার্থী চান বীর মুক্তিযোদ্ধাগণ

স্টাফ রিপোর্টার: সাক্ষাৎ মৃত্যু জেনেও দেশকে স্বাধীন করতে যুদ্ধ করেছেন। জাতির শ্রেষ্ট সন্তান এই বীর মুক্তিযোদ্ধাগণ। স্বার্থহীন, সজ্জল ও সাধারণ জনগণ বীর মুক্তিযোদ্ধাদের মাথা নিচু করে সম্মান জানান। আগামী বছরের শুরুতেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। অনেক দেরিতে হলেও আগামী নির্বাচনে রাজশাহী-৩ (পবা- মোহনপুর) আসনে বীর মুক্তিযোদ্ধাকে সংসদ সদস্য দেখতে চান পবা ও মোহনপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ। এই দাবি ক্রমেই সরব হচ্ছে।
এরই ধারাবাহিকতায় পবায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা ও মৃত বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।
মঙ্গলবার পবা উপজেলা পরিষদ মিলনায়তনে পবা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর আয়োজনে এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: ইয়াসিন আলী।
প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা মো: ইয়াসিন আলী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী দেশের বিভিন্ন প্রান্তে যে উন্নয়ন করেছেন তা জনগণের মাঝে মুক্তিযোদ্ধাদের প্রচার করার আহবান জানান। প্রধানমন্ত্রীর ঘোষণা এদেশ হবে উন্নত এবং স্মার্ট বাংলাদেশ সেই লক্ষ্যে তাঁর হাতকে শক্তিশালী করতে একযোগে কাজ করলেই হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা। সকল মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
এসময় তিনি পবা-মোহনপুর আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন বলে ঘোষণা দেন। তবে তিনি নৌকার মনোনয়ন না পেলেও যিনি মনোনয়ন পাবেন- তার হয়ে কাজ করবেন। আপনারাও ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন বলে অশাবাদ ব্যক্ত করেন।
পবা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এস এম কামরুজ্জামান এর সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা মো: কামরুজ্জামান এর সঞ্চালনায় বক্তব্য দেন মোহনপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সাদিকুজ্জামান কাজল, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা মো: আবুল হেসেন, বীর মুক্তিযোদ্ধা মো: আলমগীর কবির, বীর মুক্তিযোদ্ধা মো: আওরঙ্গজীব, পবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মোতাহার হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, প্রচার সম্পাদক নজরুল ইসলাম, সিদ্দিকুর রহমান প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন পবা ও মোহনপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা ও মৃত বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবৃন্দ।
এদিকে মতবিনিময় সভায় পবা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এস এম কামরুজ্জামান ও মোহনপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান বলেন, এবারে আমরা ঐক্যবদ্ধ হয়েছি। এই আসনের সকল বীর মুক্তিযোদ্ধাগণ ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী’র কাছে দাবী করবেন। যেখানে তাঁরা পবা-মোহনপুর আসন থেকে বীর মুক্তিযোদ্ধা মো: ইয়াসিন আলীর নাম প্রস্তাব করেন। তাকে আওয়ামী লীগের প্রতীক নৌকা দিয়ে এমপি প্রার্থীর মনোনয়ন দেওয়ার জন্য জোর দাবী জানান। এসময় উপস্থিত মুক্তিযোদ্ধাগণ ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গীকার করেন।


প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ