যুব ছায়া সংসদের রাজশাহী বিভাগীয় অধিবেশন আজ

প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশ যুব ছায়া সংসদ এর পক্ষ থেকে শুভেচ্ছা জানবেন। আমরা সকলেই জানি খাদ্য মানুষের মৌলিক অধিকার। এটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত। এছাড়াও বাংলাদেশের সংবিধানের মানুষের দৈনন্দিন জীবনধারণের মৌলিক উপকরনের ব্যবস্থা করা সরকারের অন্যতম মৌলিক দায়িত্ব হিসেবে উল্লেখ করা হয়েছে।
বরেন্দ্র অঞ্চলের স্বেচ্ছাসেবী যুবসংগঠন সমূহের বৃহৎ ঐক্য বরেন্দ্র ইয়ুথ ফোরাম এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নবজাগরণ ফাউন্ডেশনের সহ-আয়োজনে, গ্লোবাল এলায়েন্স ফর ইমপ্রুভ নিউট্রিশন (গেইন)-এর পৃষ্ঠপোষকতায় যুব ছায়া সংসদের ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে আজ (শনিবার) সকাল ১০টায় ডীন’স কমপ্লেক্স, রাজশাহী বিশ^বিদ্যালয়- এ ‘‘ বরেন্দ্র অঞ্চলে পুষ্টিকর ও নিরাপদ খাদ্য ব্যবস্থাপনায় যুব অংশগ্রহণ ’’ এই প্রতিপাদ্য নিয়ে রাজশাহী বিভাগীয় যুব ছায়া সংসদ অনুষ্ঠিত হতে যাচ্ছে।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, অধ্যাপক ডঃ গোলাম সাব্বির সাত্তার এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি করপোরেশন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রাজশাহী বিভাগের ৩৯টি আসন থেকে ২৩ জন শিক্ষার্থী এই বাংলাদেশ যুব ছায়া সংসদের বিভাগীয় সংসদে প্রতিনিধিত্ব করবেন এবং সংসদীয় রীতিতে আলোচনায় অংশ নেবেন।
এছড়াও সুশীল সমাজ ও মিডিয়া ব্যক্তিসহ আরো গন্যমান্য ব্যক্তিবর্গ উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।
উল্লেখ্য, যুুবদের মধ্যে নেতৃত্ব বিকাশ, গনতান্ত্রিক চর্চা বৃদ্ধি, তারুণ্যের অগ্রযাত্রায় সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার প্রণোদনা সৃষ্টির উদ্দেশ্যে মহান জাতীয় সংসদের আদলে ২০১৪ সাল থেকে যুব ছায়া সংসদের কার্যক্রম পরিচালিত হচ্ছে।
উক্ত অধিবেশনে আপনার অংশগ্রহণ একান্তভাবে কামনা করছি। অধিবেশনে আপনার উপস্থিতি ও তরুনদের উন্নয়ন ভাবনা ও কার্যক্রমগুলোকে আপনার টিভি চ্যানেল/ইলেকট্রনিক/প্রিন্ট মিডিয়াতে প্রচার ও প্রকাশ করলে তরুণরা আরো বেশি অনুপ্রাণীত হবে বলে আমরা বিশ্বাস করি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ