বাগমারায় অপহরণ ও চাঁদাবাজির অভিযোগে চার যুবক গ্রেফতার

বাগমারা প্রতিনিধি :

রাজশাহীর বাগমারায় টাকার দাবিতে এক তরুণকে অপহরণ করে নির্যাতন করার অভিযোগে চার যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে দুইটি মোটরসাইকেলসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়েছে। গ্রেফতার হওয়া যুবকেরা হলো- উপজেলার বাসুপাড়া ইউনিয়নের দেউলা গ্রামের মাসুদ রানা (৩০), মিঠু হোসেন (৩২), ভবানীগঞ্জ পৌর এলাকার উত্তর একডালা মহল্লার নাহিদ হাসান (২৫) ও মাড়িয়া ইউনিয়নের যাত্রাগাছি গ্রামের সিজার মাহমুদ (২২)।

 

গ্রেফতার হওয়া চারজনকে শনিবার (১০জুন) দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় অপহৃতের পিতা জহুরুল ইসলাম বাদী হয়ে অপহরণপূর্বক প্রাণনাশের হুমকি দিয়ে টাকা আদায়ের অভিযোগে চারজনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছেন।

 

পুলিশ ও ¯’ানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার (৯ জুন) রাতে উপজেলার কসবা মোড় এলাকা থেকে হৃদয় হোসেন (২২) নামের এক তরুণকে চার যুবক অপহরণ করেন। ভবানীগঞ্জ সিএনজি স্ট্যান্ড এলাকার একটি ঘরে নিয়ে অবরুদ্ধ করে রাখেন অপহরণকারীরা। এসময় তরুণের কাছ থেকে একটি মুঠোফোন ছিনিয়ে নেওয়া হয়। তার বিকাশ হিসাবের গোপন নম্বর সংগ্রহ করে একজন এজেন্টের মাধ্যমে ১৫ হাজার টাকা তুলে নেওয়া হয়। পরে যুবকের কাছ থেকে ৮০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়। টাকা পরিশোধ না করলে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। কাছে টাকা না থাকায় তার মুঠোফোন দিয়ে স্বজনদের কাছে ফোন করে টাকা চাওয়া হয়। এক পর্যায়ে দরদাম করে ৪০ হাজার টাকায় তরুণকে ছেড়ে দেওয়ার কথা বলেন অপহরণকারীরা।

 

রাতেই পরিবার থেকে বাগমারা থানাকে জানানো হলে পুলিশ তরুণকে উদ্ধারের জন্য চেষ্টা চালায়। গভীর রাতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভবানীগঞ্জ সিএনজি স্ট্যান্ডের একটি কক্ষ থেকে পুলিশ অক্ষত অবস্থায় হৃদয়কে উদ্ধার করতে সক্ষম হয়। এসময় এই ঘটনার সঙ্গে জড়িত চারজনকে আটক করে পুলিশ। তাঁদের কাছ থেকে নগদ ১৫ হাজার টাকা ও অপহরণ কাজে ব্যবহার করা তিনটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

 

এই বিষয়ে তরুণের বাবা রাজশাহীর বাঘা উপজেলার কালিগ্রাম গ্রামের জহুরুল ইসলাম বাদী হয়ে চারজনের বিরুদ্ধে অপহরণ ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে শনিবার (১০জুন) থানায় একটি মামলা দায়ের করেন। হৃদয় নামের ওই তরুনের মা বাগমারায় চাকরীর সুবাদে ভবানীগঞ্জ পৌর এলাকায় বসবাস করে সে ।
স্থানীয় একাধিক সূত্র ও গ্রেপ্তার হওয়া যুবকদের স্বজনদের ভাষ্য অনুসারে অনলাইনে জুয়া খেলার টাকা নিয়ে হৃদয়ের সঙ্গে বিরোধের সৃষ্টি হয়। তারা পাওনা টাকার জন্য হৃদয়কে তুলে নিয়ে এসেছিল। গ্রেফতার হওয়া যুবকেরা এলাকায় বখাটে বলে পুলিশ ও স্থানীয় লোকজন জানিয়েছেন।

বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বলেন, অবরুদ্ধ তরুন কে উদ্ধার করে পরিবারের সদস্যদের হাতে তুলে দেয়া হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে চার যুবক কে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সানশাইন / শামি


প্রকাশিত: জুন ১০, ২০২৩ | সময়: ১১:০৫ অপরাহ্ণ | Daily Sunshine