সর্বশেষ সংবাদ :

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের ৮ বছর পর ভাড়া পরিশোধ যাত্রীর !

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের ৮ বছর পর ভাড়া দিলেন প্রবাসী হায়াত আলী। গত বুধবার (০৭ জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে গিয়ে নতুন করে ৩৪০ টাকা দিয়ে একটি টিকিট কেটে ভাড়া পরিশোধ করেন তিনি। হায়াত আলী চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মোহনপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে। প্রবাসী হায়াত আলী বলেন, ‘আগে কাঠমিস্ত্রীর কাজ করতাম। ৮ বছর আগে বিদেশ যেতে ঢাকায় ইন্টারভিউ দিতে যায়। ঢাকা থেকে রাজশাহী গামী পদ্মা এক্সপ্রেস ট্রেনের টিকিট পায়নি তবুও ট্রেনে উঠি পড়ি। ভেবেছিলাম, ট্রেনে উঠার পড় দাঁড়িয়ে থাকার টিকিট কেটে নিব। কিন্তু সিট পেয়ে ঘুম চলে আসে এরমধ্যে কখন টিটিই আসে তাও জানি না। ঘুম ভেঙে দেখি রাজশাহী চলে এসেছি। পরে দিব দিব করে ট্রেনের টিকিটের টাকা পরিশোধ করা হয়নি’।

 

তিনি আরও বলেন, ‘সম্প্রতি কাতার থেকে দেশে ফিরেছি। এসেই ভাবলাম, বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করে এতে দীর্ঘ সময় পার করে দেয়া উচিত হয়নি। তাই চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে এসে এখানকার সংশ্লিষ্টদের বিষয়টি খুলে বলি। এরপর তাদের সহযোগিতায় ৩৪০ টাকার একটি টিকিট কেটেছি। এখন ভালে লাগছে, নিজেকে দায়মুক্ত করতে পেরেছি। সকলের উচিত, ট্রেনে টিকিট কেটে ভ্রমণ করা।

 

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের স্টেশন মাস্টার মো. ওবাইদুল্লাহ বলেন, ‘ কয়েক দিন আগে একজন যাত্রী স্টেশনে এসে বিনা টিকিটে ট্রেন ভ্রমণের কথা আমাদের জানান। তার বলার পরই আমরা তাকে ঢাকা-রাজশাহীর একটি টিকিট দিয়ে তা রাজস্ব খাতে জমা করেছি। এমন ঘটনা খুবই বিরল। যা সচারাচর দেখা যায় না। অনেকদিন আগে ট্রেন ভ্রমণ করার পরেও তা পরিশোধ বা টিকিট সংগ্রহ করার ঘটনা বিনা টিকিটে ট্রেন ভ্রমণকারী যাত্রীদেরকে টিকিট কাটতে উৎসাহ দিবে। হায়াত আলী আমাদের সমাজের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন।

 


প্রকাশিত: জুন ১০, ২০২৩ | সময়: ১১:০২ অপরাহ্ণ | Daily Sunshine