প্রশান্তির বৃষ্টিতে ভিজে ফুটবল খেলা উপভোগ করলেন – পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান,বাঘা :

ফুটবল বাংলাদেশের মানুষের কাছে একটি জনপ্রিয় খেলা। এমন একটি সময় ছিলো, যখন রাজশাহী অঞ্চলে ফুটবল খেলার কথা মুখে এলে সর্বপ্রথম বাঘার আড়ানী ফুটবল একাদশের নাম চলে আসতো। সেই আশির দশকের কথা ! তখন তারা উপজেলা, জেলা এবং বিভাগীয় পর্যায়ে একাধিকবার শ্রেষ্টত্বের শিরোপা জয় করেছেন।

 

তবে এ টিমে যারা খেলতেন তাদের অনেকেই এখন মারা গেছেন। মুলত তাঁদের স্মরণে নতুন ভাবে ফুটবল পদযাত্রা শুরু করলো আড়ানীর তরুণ সমাজ। আর তাদের কোচ হিসাবে দায়িত্ব পালন করছেন সেই সময়ের কৃতি খেলোয়ার ও টিম লিডার মিলন ত্রীবেদি রাজা। শুক্রবার তাঁর সভাপতিত্বে আড়ানী ক্রীড়া ও সাংস্কৃতিক চক্রের আয়োজনে এই টুর্নামেন্ট উদ্বোধন করেন তিনবারের নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। একই সাথে গুড়ি-গুড়ি প্রশান্তির বৃষ্টিতে ভিজে এ খেলা উপভোগ করেন তিনি।

 

খেলোয়ারদের সাথে পরিচিত হচ্ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী –  প্রতিনিধি

 

 

 

 

 

 

 

উক্ত খেলা শুরুর পূর্বে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, খেলাধুলা বিনোদনের একটি অংশ। বিনোদন প্রিয় মানুষ কখনো অন্যায় কাজ করতে পারেনা। আমার জানা মতে, খেলাধুলা মানুষের মাঝে সোহার্দ সৃষ্টি করে। তিনি আড়ানীবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমার প্রত্যাশা থাকবে এই টিম আগামিতে অনেকদুর এগিয়ে যাবে এবং জেলা ও বিভাগে প্রথম হয়ে জাতীয় পর্যায়ে মাঠ কাঁপাবে।

 

শাহরিয়ার আলম বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্কুল জীবন থেকে অত্যন্ত খেলাধুলা প্রিয়। এ কারণে তিনি পিতা-মাতার নামে প্রতি বছর গ্রীষ্মকালিন সময়ে জেলা, উপজেলা এবং বিভাগীয় পর্যায়ে বিভিন্ন প্রকার খেলাধুলার আয়োজন করে থাকেন। তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ ক্রিকেটে অনেক এগিয়ে। আমি আসা করবো শুধু আবহনী-মহামেডান নয় , আড়ানীবাসী নতুন পদযাত্রায় ফুটবল খেলায় পূর্বের দশকে ফিরে আসবে। এ জন্য যদি কোন সহায়তা লাগে আমি দেবো। তবে খেলার সাথে সম্পৃক্তদের মাদক থেকে দুরে থাকতে হবে।

 

 

এই উদ্বোধনী খেলার পূর্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আর্কোলজী বিভাগের সাবেক মহা-পরিচালক ও বর্তমান সরকারের সাবেক যুগ্ন সচিব এবং আড়ানীর কৃতি সন্তন শফিকুল ইসলাম মুকুট, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী ও পৌর আ’লীগের সাধারণ সম্পাদক রিবন আহাম্মেদ বাপ্পী।

 

উপস্থিত ছিলেন, আড়ানীর কৃতি সন্তান এবং দু’দকের অফিসার আহসান আলী, সহকারী অধ্যাপক নাছিম রেজা খোকন, জেলা আ’লীগ নেতা নকিবুল ইসলাম নবাব, আড়ানী পৌর আ’লীগের সভাপতি মতিউর রহমান মতি, আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম ও বাঘা থানা অফিসার ইনচার্জ খাইরুল ইসলাম সহ সর্বস্তরের জন সাধারণ ।

এ উদ্বোধনী খেলায় যে দুটি দল অংশ গ্রহন করে তারা হলো রাজশাহীর কাটাখালি ফুটবল একাদশ বনাম খুলনা বি.কে.এস.পি। নির্ধারীত ৯০ মিনিটের এ খেলায় প্রথম আর্ধে ১৮ মিনিটের মাথায় খুলনা বি.কে.এস.পি একটি গোল করে তাদের দলকে এগিয়ে নিয়ে যায়। তবে দ্বিতীয় আর্ধে ৫৩ মিনিটের মাথায় সেই গোল পরিশোধ করে রাজশাহী কাটাখালি ফুটবল একাদশ। পরবর্তীতে কোন দল আর গোল করতে না পারায় খেলাটি অমিমাংশিত থেকে যায়।

এদিকে খেলা পরিচালনা কমিটি সূত্রে জানা গেছে, এই ফুটবল খেলাটি নক-আউট ভিত্তিতে অনুষ্ঠিত হচ্ছে। এতে দেশের স্বনাম ধণ্য ৮ টি দল অংশ গ্রহন করবে।

সানশাইন / শামি


প্রকাশিত: জুন ৯, ২০২৩ | সময়: ৮:৫০ অপরাহ্ণ | Daily Sunshine