সিরাজগঞ্জ শেষের পথে মুক্তিযুদ্ধ জাদুঘরের কাজ

রুমা ইসলাম, সিরাজগঞ্জ: মুক্তিযুদ্ধকালীন প্রশিক্ষণ ক্যাম্প পলাশ ডাঙ্গা যুব শিবিরের স্মৃতি রক্ষায় সিরাজগঞ্জে নির্মিত হচ্ছে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর ও স্মৃতি সৌধ। বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ে মহাসড়কের পাশে নির্মিত হচ্ছে স্থাপনা দুটির ৯৭ ভাগ কাজ শেষ হয়েছে। কামারখন্দ উপজেলা এলজিইডির প্রকৌশলী আব্দুল্লাহ আল মানুন এবং উপ-সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম জানান, স্থাপনা দুটির কাজ প্রায় শেষ পর্যায়ে।
সিরাজগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী সফিকুল ইসলাম জানান, তিন কোটি টাকা ব্যয়ে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর ও এক কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে স্মৃতি সৌধের কাজ ৯৭ ভাগ শেষ হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যেই নির্মাণকাজ শেষ হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর ও স্মৃতি সৌধ নির্মাণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান পলাশডাঙ্গা যুব শিবিরের পরিচালক (সিএনসি) গাজী সোহরাব আলী সরকার, সহকারী পরিচালক অ্যাডভোকেট বিমল কুমার দাস, সাবেক উপজেলা কমান্ডার গাজী শাহাদত হোসেন ফিরোজী, সাবেক উপজেলা কমান্ডার গাজী ফজলুর রহমান খান, সাবেক উপজেলা কমান্ডার গাজী আমিনুল ইসলাম, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সুকুমার চন্দ্র দাস, মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান, মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলু ও মুক্তিযোদ্ধা জিল্লুর রহমান।
মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর ও স্মৃতি সৌধের চলমান কাজ পরিদর্শন করেন সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না। এ সময় তিনি বলেন, নির্মাণাধীন মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর ও স্মৃতি সৌধ আগামী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ভাস্কর হয়ে থাকবে।


প্রকাশিত: মে ২৮, ২০২৩ | সময়: ৬:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ