চাঁপাইনবাবগঞ্জে বিএ পাস না করেও ১১ বছর ওকালতি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জে বিএ পাস না করেও ভুয়া সনদ দিয়ে ২০১১ সাল থেকে ওকালতি করায় আব্দুর রহমান-২ নামের এক ব্যক্তির সদস্যপদ বাতিল করেছে জেলা আইনজীবী সমিতি। চাঁপাইনবাবগঞ্জে ২০১১ সাল থেকে ওকালতি করা আব্দুর রহমান-২ নামের ওই ব্যক্তির সদস্যপদ সোমবার বাতিল করেছে জেলা আইনজীবী সমিতি। আব্দুর রহমান চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা রেল স্টেশন পাড়ার বাসিন্দা।

 

চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জোবদুল হক জানান, মো. আব্দুর রহমান-২ নামের এক ব্যক্তি বিএ পাস না করেও ভুয়া সনদ দিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যপদ গ্রহণ করেন। তিনি ২০১১ সাল থেকে ওকালতি করে আসছেন। নাচোল পৌরসভার বান্দ্রেরা গ্রামের বাসিন্দা বাবুল আক্তার চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতি, সেই সঙ্গে দুদক ও আইনমন্ত্রণালয়ে অভিযোগ দাখিল করেন। অভিযোগ পাবার পর জেলা আইনজীবী সমিতি তদন্ত শুরু করে। তদন্তে বেরিয়ে আসে আব্দুর রহমান বিএ পাস করেন নি। তিনি বিএ পাসের ভুয়া সনদ দিয়ে আইন পেশায় আসেন। যে কারণে তার মো. আব্দুর রহমান-২)’র সদস্যপদ বতিল করা হয়েছে। সভায় জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দসহ আইনজীবীগণ উপস্থিত ছিলেন।

 

এ ব্যাপারে আব্দুর রহমান-২ জেলা আইনজীবী সমিতির সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়ে বলেন, আমি ইংরেজি পরীায় অকৃতকার্য হওয়ার পর পুনরায় পরীা দিয়ে পাস করি। কিন্তু পাসের ফলাফল সংবলিত রেজাল্ট সিটটি দাখিল করা হয় নি। তবে আশা করি আগামী এক সপ্তাহের মধ্যে আমি সেই কাগজ জেলা আইনজীবী সমিতিতে দাখিল করব।

 

 

সানাশাইন/তৈয়ব

 


প্রকাশিত: অক্টোবর ১১, ২০২২ | সময়: ৯:০৩ অপরাহ্ণ | Daily Sunshine