সর্বশেষ সংবাদ :

তেল চুরির সাথে জড়িত নয় দাবি বরখাস্ত ট্রেন চালকদের

ঈশ্বরদী প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে রেলের তেল চুরির সাথে জড়িত নয় দাবি করে সংবাদ সম্মেলন করেছেন বরখাস্ত হওয়া দুই ট্রেন চালক (লোকো মাষ্টার) তারিক আজিজ ও সহকারী লোকো মাষ্টার শাহীন রেজা আরিফ। সোমবার বিকালে ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন লোকো মাষ্টার তারিক আজিজ। এ সময় তার অন্য সহকর্মীরা তার পাশে ছিলেন।
লিখিত বক্তব্যে তারিক আজিজ তার বক্তব্যে বলেন, গত ২০ মে আমি ও আমার এ এল এম শাহীন রেজা আরিফকে সাথে নিয়ে এস বি আইডি ৩০ ডাউন নিয়ে দর্শনায় যায়। সেখানে চার্জ বুঝিয়ে দিয়ে পরবর্তীতে ৬৫৩২ নং লোকো চার্জ নিয়ে ২১.৪৫ (রাত ৯.৪৫ মি:) ঘটিকায় দর্শনা ষ্টেশন থেকে ঈশ্বরদী অভিমুখে ছেড়ে আসি।
ঈশ্বরদী রেলওয়ে জংসন ষ্টেশনে প্রবেশের সময় সিগন্যাল লাল থাকায় আউটারে দাঁড়ায়। পরবর্তীতে সিগনাল ক্লিয়ার হলে রাত ১২.২৫ মি: এর সময় আমরা ইঞ্জিনটি নিয়ে ঈশ্বরদী রেলওয়ে জংসন স্টেশনে প্রবেশ করে রাত ২.৫০ মি: চার্জ হস্তান্তর করি। সে সময় এল এম আখতারুজ্জামান তার সহকারী আমাদের নিকট থেকে ইঞ্জিনের চার্জ বুঝে নেয়। রাতে বাসায় চলে আসলেও সকালে জানতে পারি ঈশ্বরদী শহরের উমিরপুর এলাকায় ট্রেনের ইঞ্জিন থেকে তেল চুরির দায়ে দুই চোর আটক এবং সেই ঘটনায় সন্দেহজনক ভাবে আমাদের দুজনকে অভিযুক্ত করে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। যা অত্যন্ত দুঃখজনক। এসব ঘটনা সম্পর্কে আমরা কিছুই জানিনা। কোন কুচক্রী মহল তাদের হীন স্বার্থ চরিতার্থ করার জন্য আমাদের বিরুদ্ধে এধরণের মিথ্যা অপবাদ দিচ্ছে।
উল্লেখ্য, গত ২০ মে রাতে রেলের তেল চুরির সময় প্রায় ৫০ লিটার তেলসহ আমিনুল ও আরিফ নামে ২ চোরকে হাতেনাতে আটক করে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখা। সে সময় লোকোমটিভ নিয়ে দর্শনা থেকে ঈশ্বরদী প্রবেশ করছিলেন অভিযুক্ত এলএম ও এএলএম। সে ঘটনায় জড়িত থাকার সন্দেহে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।


প্রকাশিত: মে ২৩, ২০২৩ | সময়: ৫:৩৩ পূর্বাহ্ণ | সুমন শেখ