পথ ভুলে আসা বৃদ্ধকে পরিবারে ফিরিয়ে দিল পুলিশ

আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি থানা পুলিশের সহায়তায় পথ ভুলে আসা আবু তাহের (৮৫) নামের এক বৃদ্ধকে পরিবারে ফিরিয়ে দেওয়া হয়েছে। রবিবার রাতে আদমদীঘি থানা পুলিশ ওই বৃদ্ধকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেন। আবু তাহের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার বালারহাট ইউনিয়নের বুজরুক কুমোদপুর গ্রামের মৃত হাজী ছমির উদ্দিনের ছেলে।
আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা জানান, শনিবার সন্ধ্যায় উপজেলার নশরতপুর মুরইল বাজার এলাকায় এক বৃদ্ধ ব্যক্তি অসুস্থ অবস্থায় রাস্তার ধারে শুয়ে থাকতে দেখে স্থানীয়রা তাকে নিয়ে থানায় আসে। এরপর পুলিশ তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কিছুটা সুস্থ হলে তার নাম ঠিকানা জিজ্ঞেসা করে। জিজ্ঞেসার পর তার তথ্য অনুসারে বিভিন্ন জায়গায় খোঁজখবর নেয়া শুরু হয়। পরে তার পরিবারের লোকজনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা এসে ওই ব্যক্তিকে নিয়ে যায়।
ওসি আরও জানান, আবু তাহের রংপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের বিএসসি টিচার ছিলেন। চাকরি থেকে অবসরে যাওয়ার পর বাড়িতে থাকতেন তিনি। কয়েক বছর পর স্ট্রোক করে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর থেকে তার স্মৃতি শক্তি হ্রাস পেতে শুরু করে। গত ৮ দিন আগে পরিবারের লোকজনের উপর অভিমান করে বাড়ি থেকে বেড়িয়ে আসেন। এরপর বিভিন্ন জায়গায় তিনি ঘোরাফেরা করছিলেন। একপর্যায় আদমদীঘি থানা পুলিশের সহায়তায় রবিবার রাতে ওই ব্যক্তিকে পরিবারে কাছে ফিরিয়ে দেওয়া হয়।


প্রকাশিত: মে ২৩, ২০২৩ | সময়: ৫:৩৩ পূর্বাহ্ণ | সুমন শেখ