চারঘাটে চাঁদকে খুনি সন্ত্রাসী আখ্যা দিয়ে অবাঞ্চিত ঘোষণা 

চারঘাট প্রতিনিধি : 
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে রাজশাহীর চারঘাটে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে অবাঞ্চিত ঘোষনা করা হয়েছে। সেই সঙ্গে আবু সাঈদ চাঁদকে খুনি সন্ত্রাসী আখ্যা দিয়ে দ্রুত তাকে গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানানো হয়েছে।

 

 

সোমবার বিকালে রাজশাহীর চারঘাটে উপজেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের যৌথ নেতৃত্বে বিক্ষোভ মিছিল শেষে বাজার চার রাস্তার মোড়ে চাদের কুশপুত্তলিকা দাহ শেষে এ দাবি জানানো হয়। জানা যায়. গত ১৯ মে বিকালে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুরে জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই প্রতিবাদ সভায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

 

 

এসময় অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ বিভিন্ন পর্যায়ের নেতাবৃন্দ। এ সময় সভাপতির বক্তব্যে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, আমরা এখন আর ১০ দফা ২৭ দফার মধ্যে নেই। আমাদের এক দফা, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে ,কবর স্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করা দরকার, আমরা তাই করব। চাঁদের এমন বক্তব্যের পরে সারা দেশে তোলপাড় শুরু হয়েছে। তারই প্রেক্ষিতে সোমবার বিকালে চারঘাট উপজেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের হয়।  মিছিল শেষে চারঘাট বাজার চার রাস্তার মোড়ে চাঁদকে চারঘাটে অবাঞ্চিত করে তার কুশপুত্তলিকা দাহ করা হয়। এছাড়াও চাঁদকে খুনি সন্ত্রাসী আখ্যা দিয়ে তাকে দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়।

 

 

সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফকরুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষার, সাধারন সম্পাদক রায়হানুল হক রানা, সাবেক উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মনিমুল হক, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মনিরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ বিভিন্ন সময় নানা ধরণের বিতর্কিত বক্তব্য দিয়ে আলোচনা-সমালোচনায় আসেন। ২০০১ সালের অক্টোবর নির্বাচনে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে দলীয় মনোনয়ন না পেয়ে বিক্ষুব্ধ হয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপি নেতা তারেক রহমানের বিরুদ্ধেও বিতর্কিত বক্তব্য দিয়ে দলের রোষানলে পড়েন। রেললাইন উপড়ে ফেলাসহ নাশকতা ও সন্ত্রাসী কর্মকান্ড বিষয়ে এখন পর্যন্ত তার বিরুদ্ধে প্রায় অর্ধশতাধিক মামলা চলমান আছে বলে জানা গেছে।

সানশাইন / শামি

 


প্রকাশিত: মে ২২, ২০২৩ | সময়: ৯:৪৭ অপরাহ্ণ | Daily Sunshine