সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে মিথ্যা মামলা ও আটকের প্রতিবাদে বিএনপি’র সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ জাতীয়তাবাদী দল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা, পুলিশি ও গোয়েন্দা বাহিনীর দ্বারা অন্যায়ভাবে গ্রেফতার ও পুলিশি হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে বিএনপি। রবিবার বেলা ১১টার দিকে রাজশাহী মহানগরীর মালোপাড়া  বিএনপি দলীয় কার্যালয়ে রাজশাহী জেলা ও মহানগর ও বিএনপি’র আয়োজনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এরশাদ আলী এশা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু।

 

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুণর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল।

 

 

 

মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুনুর রশিদ মামুন এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক ওয়ালিউল হক রানা, শফিকুল ইসলাম শাফিক ও জয়নাল আবেদিন শিবলী, জেলা বিএনপি’র সদস্য গোলাম মোস্তফা মামুন, মহানগর মুক্তিযোদ্ধা দলের সভাপতি নজরুল ইসলাম খোকা, মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি ও মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকিসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী।

 

 

 

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মিজানুর রহমান মিনু বলেন, গত ১৯ মে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুরে জনসভা অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বাড়ি ফেরার পথে বিনা উস্কানিতে এবং বিনা কারনে সম্পূর্ন রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে পুলিশ ১১ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেন। তারা হলেন, যুবদল রাজশাহী মহানগরের সদস্য সুব্রত রায়, রাজশাহী কলেজ ছাত্রদলের আহ্বায়ক খালিদ বিন ওয়ালিদ আবির, যুগ্ম আহ্বায়ক রাশিকুজ্জামান প্রীতম, নিউ গভঃ ডিগ্রী কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ওয়াসিফ আব্দুল্লা, সরকারি সিটি কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শেখ আসিফ নাফি, চন্দ্রিমা থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক কাওসার রহমান, রাজশাহী কলেজ ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য রেজওয়ান ও মেহেদী হাসান জয় সরদার এবং মহানগর কৃষক দলের সদস্য আজানাইন ইসলাম। সবাইকে গ্রেফতার দেখিয়ে ২০মে হাজতে পাঠানো হয়েছে।

 

 

 

 

 

তিনি আরো উল্লেখ করেন পুলিশি গায়েবী মামলায় পলাতক দেখানো হয়েছে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও মহানগর যুবদলের আহবায়ক মাহফুজুর রহমান রিটন, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও মহানগর যুবদলের আহবায়ক মাহফুজুর রহমান রিটন, রাজশাহী মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মূর্ত্তজা ফামিন ও সাংগঠনিক সম্পাদক খন্দকারন মাকসুদুর রহমান সৌরভ ও মহানগর যুবদল নেতা সুইট ও জেলা যুবদল নেতা শাহীন আলমকে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মিনুসহ অন্যান্যরা বলেন, বিএনপি সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহন করেনি। অতএব বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতা নির্বাচনে অংশগ্রহন করেন তাহলে তারা হবেন বেইমান। তারা দলে থাকার সকল পদ হারাবেন। এ বিষয়ে কেন্দ্র ব্যবস্থা নেবেন বলে উল্লেখ করেন তিনি। সংবাদ সম্মেলন শেষে আগামী ২৩ মে অনুষ্ঠিত বিএনপি,ও পদযাত্রা বিষয়ে আলোচনা হয়।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: মে ২১, ২০২৩ | সময়: ৬:২১ অপরাহ্ণ | Daily Sunshine