সর্বশেষ সংবাদ :

অবৈধ পুকুর খননে সড়ক নষ্টে দেড়লাখ টাকা জরিমানা

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় অবৈধভাবে পুকুর খনন, মাটি কেটে জমির শ্রেণি পরিবর্তন করা, আবাসিক এলাকা ও জাতীয় গুরুত্বপূর্ণ সরকারী স্থাপনার স্থায়ীত্ব বিনষ্ট করা, মাটি পরিবহনের কারণে চলাচলের রাস্তা পিচ্ছিল ও কর্দমাক্ত করে জনদুর্ভোগ সৃষ্টি করার অপরাধে দেড় লাখ টাকা জরিমানা ও দুটি এস্কেভেটর (ভেকু) জব্দ করা হয়েছে।
বুধবার অপরাহ্নে পুঠিয়ার শিলমাড়িয়া ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালিত হয়। উপজেলা নির্বাহী অফিসার এ কে এম নূর হোসেন নির্ঝর এর নির্দেশে মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি), পুঠিয়া, রাজশাহী ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক।
মোবাইল কোর্ট পরিচালনা কালে শিলমাড়িয়া ইউনিয়নে আবাসিক এলাকা থেকে এক কিলোমিটারের মধ্যে অবৈধভাবে মাটি উত্তোলন করার অপরাধে একজনকে ‘বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এসময় দুটি এক্সক্যাভেটর মেশিন জব্দ করে শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের জিম্মায় প্রদান করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুঠিয়া থানা পুলিশের সদস্যরা। মাটি কেটে জমির শ্রেণি পরিবর্তন করা, আবাসিক এলাকা ও জাতীয় গুরুত্বপূর্ণ সরকারী স্থাপনার স্থায়ীত্ব বিনষ্ট করা, মাটি পরিবহনের কারণে চলাচলের রাস্তা পিচ্ছিল ও কর্দমাক্ত করে জনদুর্ভোগ সৃষ্টি করা রোধে মোবাইল কোর্টের এমন অভিযান অব্যাহত থাকবে।


প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩ | সময়: ৬:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ